‘তীর লিটল শেফ’র যাত্রা শুরু Reviewed by Momizat on . শিশু-কিশোরদের জন্য আয়োজন করা হচ্ছে তীর লিটল শেফ অনুষ্ঠানের।“কান্তার ওয়ার্ল্ড প্যানেল ব্র্যান্ড ফুটপ্রিন্ট ২০১৮ইং’’-এ ফুড ক্যাটাগরিতে বাংলাদেশের ১ নম্বর কনজ্যুমা শিশু-কিশোরদের জন্য আয়োজন করা হচ্ছে তীর লিটল শেফ অনুষ্ঠানের।“কান্তার ওয়ার্ল্ড প্যানেল ব্র্যান্ড ফুটপ্রিন্ট ২০১৮ইং’’-এ ফুড ক্যাটাগরিতে বাংলাদেশের ১ নম্বর কনজ্যুমা Rating: 0
You Are Here: Home » অর্থনীতি » ‘তীর লিটল শেফ’র যাত্রা শুরু

‘তীর লিটল শেফ’র যাত্রা শুরু

শিশু-কিশোরদের জন্য আয়োজন করা হচ্ছে তীর লিটল শেফ অনুষ্ঠানের।“কান্তার ওয়ার্ল্ড প্যানেল ব্র্যান্ড ফুটপ্রিন্ট ২০১৮ইং’’-এ ফুড ক্যাটাগরিতে বাংলাদেশের ১ নম্বর কনজ্যুমার ব্র্যান্ড মনোনীত হয়েছে ‘তীর’। ‘বিশুদ্ধতায় সেরা, মমতায় ঘেরা’ এই বিশ্বাস ও স্লোগানে গড়ে ওঠা তীর এবার আয়োজন করছে “তীর লিটল শেফ”। ১২-১৬ বছর বয়সী কিশোর-কিশোরী অংশ নিতে পারবে এ অনুষ্ঠানে। চ্যাম্পিয়ন হলে জিতে নিতে পারবে পাঁচ লক্ষ টাকা।

গতকাল রোববার দুরন্ত টিভির কার্যালয়ে এই উপলক্ষে প্রেস কনফারেন্স আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (বিক্রয় ও বিপণন) শোয়েব মো. আসাদুজ্জামান, বিপণন ব্যবস্থাপক মো. ফারজানুল হক, দুরন্ত টিভির পক্ষ থেকে উপস্থিত ছিলেন দুরন্ত টিভির পরিচালক অভিজিৎ চৌধুরী, অনুষ্ঠান প্রধান মোহাম্মদ আলী হায়দার এবং বিক্রয় ও বিপণন প্রধান আমজাদ হোসেন আরজু।

শোয়েব মো. আসাদুজ্জামান বলেন, ‘আমাদের দায়িত্ব পড়াশোনার পাশাপাশি¡ছেলে-মেয়েদের মধ্যে বিভিন্ন ধরনের সুকুমার বৃত্তির বহিঃপ্রকাশ ঘটানোর সুযোগ করে দেওয়া। তীর লিটল শেফ অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে প্রতিযোগীরা রান্না বিষয়ক দক্ষতা দেখানোর সুযোগ পাবে, পাশাপাশি প্রতিযোগী এবং দর্শক সুষম খাবার এবং নিউট্রিশনের ওপর নানা ধরনের তথ্য জানতে পারবে।’

রেজিস্ট্রেশনের জন্য সকল প্রার্থীকে অবশ্যই মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টিএলসি লিখে <স্পেস> তার বিভাগের কোড <স্পেস> তার বয়স <স্পেস> তার নাম লিখে এসএমএস করতে হবে ২২০১০ নম্বরে। এ ছাড়া facebook/TEER1972 পেজে ইনবক্স করেও রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবে। বিস্তারিত জানতে ০১৩০৯-০০২৮৮৭ নম্বরে ফোন করা যাবে ।

‘তীর লিটল শেফ’ অনুষ্ঠানটি সম্প্রচার করবে বাংলাদেশের প্রথম শিশুতোষ টেলিভিশন চ্যানেল ‘দুরন্ত টিভি’।

দুরন্ত টিভির পরিচালক অভিজিৎ চৌধুরী বলেন, শিশু মনের পরিপূর্ণ বিকাশের জন্য যে সৃজনশীলতা রয়েছে তা নানা ভাবে প্রকাশ হতে পারে। ছবি এঁকে, গান গেয়ে, কবিতা বা অভিনয় এর মাধ্যমে যেমন প্রকাশ পেতে পারে তেমনি রান্নার মাধ্যমেও প্রকাশ হতে পারে শিশুর সৃজনশীলতা। রান্নায় যদি শিশুরা যুক্ত হতে পারে তবে তাদের আত্মবিশ্বাস বাড়ে এবং তা তার ভবিষ্যতের জন্য অত্যন্ত প্রয়োজন ।

মোট ৬টি বিভাগীয় সদরে রিজওনাল রাউন্ডে অডিশনের মধ্য দিয়ে ৩০ জনকে প্রাথমিক বাছাই করা হবে। সেখান থেকে চূড়ান্ত পর্বে প্রতিযোগিতা করার জন্য ১০ জনকে নির্বাচিত করা হবে।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে থাকছেন সিনিয়র ডায়েটেশিয়ান শায়লা সাবরিন, জনপ্রিয় রন্ধনশিল্পী আলপনা হাবিব এবং খ্যাতনামা শেফ সৈয়দ তাজাম্মুল হক, এ ছাড়া তাদের পাশাপাশি অনুষ্ঠানটির সঞ্চালনা ও বিচারক হিসেবে থাকবেন সবার পছন্দের তারকা সাফা কবির।

About The Author

Number of Entries : 2048

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top