লেনদেন কমেছে পুঁজিবাজারে Reviewed by Momizat on . নিজস্ব প্রতিবেদক : সূচকের দরপতনের মধ্য দিয়ে শেষ হয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। তবে গত কার্যদিবসের (মঙ্গলবার) তুলনায় বেড়েছে নিজস্ব প্রতিবেদক : সূচকের দরপতনের মধ্য দিয়ে শেষ হয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। তবে গত কার্যদিবসের (মঙ্গলবার) তুলনায় বেড়েছে Rating: 0
You Are Here: Home » অর্থনীতি » লেনদেন কমেছে পুঁজিবাজারে

লেনদেন কমেছে পুঁজিবাজারে

লেনদেন কমেছে পুঁজিবাজারে

নিজস্ব প্রতিবেদক : সূচকের দরপতনের মধ্য দিয়ে শেষ হয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। তবে গত কার্যদিবসের (মঙ্গলবার) তুলনায় বেড়েছে লেনদেনের পরিমাণ। আজ বুধবার সপ্তাহের চতুর্থ কার্যদিবস ডিএসইএক্স কমেছে ৪০ পয়েন্ট, অবস্থান করছে ৫ হাজার ৮৮৪ পয়েন্টে। গত কার্যদিবসের তুলনায় লেনদেন কমেছে ৭৯ কোটি টাকা।

ডিএসই সূত্রে জানা গেছে, আজ মোট লেনদেন হয়েছে ১ হাজার ২৪ কোটি টাকা। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ২১৩টির আর দর অপরিবর্তিত আছে ২৯টির। গত কার্যদিবসে লেনদেন শেষে ডিএসইএক্স সূচক বাড়ে ২০ পয়েন্ট। মোট লেনদেন হয় ৯৪৫ কোটি টাকা।

আজ লেনদেনের শীর্ষে রয়েছে যে ১০ কোম্পানি সেগুলো হলো: প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, গ্রামীণফোন, বেক্সিমকো, ইস্টল্যান্ড, ইস্টার্ণ হাউজিং লিমিটেড, ইউনাইটেড ফাইন্যান্স, আরএসআরএম স্টিল, লিগ্যাসি ফুটওয়্যার ও মেঘনা পেট্রোলিয়াম।

দর বাড়ার শীর্ষে যে ১০ কোম্পানি সেগুলো হলো: ইনটেক, প্যারামাউন্ট, প্রিমিয়ার ইনস্যুরেন্স, সোনার বাংলা ইনস্যুরেন্স, জনতা ইনস্যুরেন্স, সায়হাম টেক্সটাইল, ফাইন ফুডস, আইসিবিএএমসিএল সেকেন্ড মিউচুয়াল ফান্ড, বাংলাদেশ জেনারেল ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড ও বিডি ল্যাম্পস।

দর কমার শীর্ষে যে ১০ কোম্পানি সেগুলো: হলো ম্যাকসন স্পিনিং, মেট্রো স্পিনিং, লিগ্যাসি ফুটওয়্যার, ইস্টার্ণ লুব্রিকেন্ট, শাশা ডেনিম, লিব্রা ইনফিউশন, আইসিবি, দেশবন্ধু পলিমার, প্রাইম ফার্স্ট আইসিবিএ ও সোনারগাঁও টেক্সটাইল।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৯৪ পয়েন্টে। লেনদেনে অংশ নেওয়া কোম্পানি ও মিউচুয়াল ফান্ডগুলোর মধ্যে দর বেড়েছে ৮২টির। কমেছে ১৬৯টির। অপরিবর্তিত রয়েছে ২৩টির।

নতুনখবর/সোআ

About The Author

Number of Entries : 321

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top