ইরানের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ Reviewed by Momizat on . আন্তর্জাতিক ডেস্ক : ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ আকস্মিকভাবে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। নিজ আন্তর্জাতিক ডেস্ক : ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ আকস্মিকভাবে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। নিজ Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » ইরানের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ

ইরানের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ

ইরানের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ আকস্মিকভাবে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে জারিফ তাঁর পদত্যাগের ঘোষণা পোস্ট করেন। জারিফ বলেন, তিনি পদত্যাগ করছেন। এ ঘোষণায় তিনি কারণ উল্লেখ করেননি।

ইরানের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালনকালে নিজের সীমাবদ্ধতার জন্য জারিফ ক্ষমাপ্রার্থনা করেন। তিনি ইরানের জনগণ ও সরকারকে ধন্যবাদ জানান।

কিন্তু সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একতরফাভাবে এই চুক্তি থেকে তাঁর দেশকে সরিয়ে নেন। উল্টো ইরানের ওপর অবরোধ আরোপ করে যুক্তরাষ্ট্র। এতে চুক্তিটির ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

জারিফের পদত্যাগের বিষয়টি ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইরনাও নিশ্চিত করেছে। তারা এই খবরে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্রের উদ্ধৃতি ব্যবহার করেছে। ৫৯ বছর বয়সী জারিফ যুক্তরাষ্ট্রে পড়ালেখা করেছেন। তিনি ইউনিভার্সিটি অব ডেনভার থেকে আন্তর্জাতিক আইন বিষয়ে পিএইচডি করেছেন।

জারিফ জাতিসংঘে ইরানের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন। হাসান রুহানি ইরানের প্রেসিডেন্ট হওয়ার পর ২০১৩ সালে জারিফ দেশটির পররাষ্ট্রমন্ত্রী হন।

নতুনখবর/সোআ

About The Author

Number of Entries : 206

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top