ওডিশায় থাবা মেরে পশ্চিমবঙ্গে তিতলি যাচ্ছে Reviewed by Momizat on . দীঘার উত্তাল সমুদ্র।  ঘূর্ণিঝড় তিতলি আজ বৃহস্পতিবার সকালে ভারতের অন্ধ্র প্রদেশ ও ওডিশা রাজ্যের সমুদ্র উপকূলে আছড়ে পড়েছে। তিতলি এখন যাচ্ছে পশ্চিমবঙ্গের সমুদ্র উপ দীঘার উত্তাল সমুদ্র।  ঘূর্ণিঝড় তিতলি আজ বৃহস্পতিবার সকালে ভারতের অন্ধ্র প্রদেশ ও ওডিশা রাজ্যের সমুদ্র উপকূলে আছড়ে পড়েছে। তিতলি এখন যাচ্ছে পশ্চিমবঙ্গের সমুদ্র উপ Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » ওডিশায় থাবা মেরে পশ্চিমবঙ্গে তিতলি যাচ্ছে

ওডিশায় থাবা মেরে পশ্চিমবঙ্গে তিতলি যাচ্ছে

দীঘার উত্তাল সমুদ্র। 

ঘূর্ণিঝড় তিতলি আজ বৃহস্পতিবার সকালে ভারতের অন্ধ্র প্রদেশ ও ওডিশা রাজ্যের সমুদ্র উপকূলে আছড়ে পড়েছে। তিতলি এখন যাচ্ছে পশ্চিমবঙ্গের সমুদ্র উপকূলের দিকে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে এ তথ্য জানা যায়।

সকালে অন্ধ্র প্রদেশের শ্রীকাকুলাম ও ওডিশার গোপালপুরে তিতলি যখন আছড়ে পড়ে, তখন ঘণ্টায় এর গতিবেগ ছিল ১২৬ কিলোমিটার। এর মধ্যে ওডিশা সরকার উপকূলবর্তী এলাকার তিন লাখ মানুষকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়েছে। ওডিশা সরকার আজ বৃহস্পতিবার ও কাল শুক্রবার দুই দিনের জন্য স্থানীয় সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে।

তিতলির কারণে ওডিশার গোপালপুর-বেরহামপুর সড়ক বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ভেঙে পড়েছে বহু বাড়িঘর, গাছপালা, বিদ্যুতের খুঁটিও। সমুদ্র এখন উত্তাল। তিতলির প্রভাবে পশ্চিমবঙ্গে বৃষ্টি শুরু হয়েছে। বলা হয়েছে, তিতলি অভিমুখ ঘুরিয়ে পশ্চিমবঙ্গে ঢুকে পড়বে।

কলকাতার আলিপুর আবহাওয়া দপ্তর বলেছে, আজ তিতলি পশ্চিমবঙ্গে আছড়ে পড়বে। তিতলি ঝড়ের গতি কমে দাঁড়াতে পারে ঘন্টায় ৭০ থেকে ৮০ কিলোমিটার। এর মধ্যে অন্ধ্র প্রদেশ ও ওডিশা উপকূলের গোপালপুর থেকে অন্ধ্র প্রদেশের কলিঙ্গপত্তম অঞ্চলজুড়ে আছড়ে পড়েছে তিতলি। ওডিশার গঞ্জাম জেলায় তিতলি ভয়াবহ রূপ নিয়েছে।

তিতলির প্রভাবে গত বুধবার দুপুর থেকে পশ্চিমবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামের বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। কলকাতা শহর ও পার্শ্ববর্তী এলাকায় ঝোড়ো বাতাস রয়েছে।

সোমবার দুর্গাষষ্ঠী শুরু হওয়ার আগে ঘূর্ণিঝড় তিতলির আঘাত হানার খবরে কলকাতাসহ পশ্চিমবঙ্গের শারদীয় দুর্গাপূজা কমিটি উদ্বিগ্ন হয়ে পড়েছে। কারণ, এর মধ্যেই বেশির ভাগ পূজামণ্ডপ তৈরি হয়ে গেছে।

About The Author

Number of Entries : 1608

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top