শ্রীলঙ্কায় হামলায় নিহত ব্যক্তিদের ৪২ জন বিদেশি Reviewed by Momizat on . আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৫৩ ব্যক্তির মধ্যে ৪২ জন বিদেশিকে শনাক্ত করেছে দেশটির কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার দেশটির কর্ম আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৫৩ ব্যক্তির মধ্যে ৪২ জন বিদেশিকে শনাক্ত করেছে দেশটির কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার দেশটির কর্ম Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » শ্রীলঙ্কায় হামলায় নিহত ব্যক্তিদের ৪২ জন বিদেশি

শ্রীলঙ্কায় হামলায় নিহত ব্যক্তিদের ৪২ জন বিদেশি

শ্রীলঙ্কায় হামলায় নিহত ব্যক্তিদের ৪২ জন বিদেশি

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৫৩ ব্যক্তির মধ্যে ৪২ জন বিদেশিকে শনাক্ত করেছে দেশটির কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার দেশটির কর্মকর্তারা এই তথ্য জানান। বার্তা সংস্থা এএফপির খবরে এ কথা জানানো হয়।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলেন, বোমা হামলার ঘটনায় আরও ১২ বিদেশি নিখোঁজ রয়েছেন। কলম্বোর পুলিশের মর্গে থাকা শনাক্ত না হওয়া মরদেহের মধ্যে এই ১২ জন বিদেশি থাকতে পারেন।

এ ছাড়া এই হামলায় আহত পাঁচজন বিদেশি এখনো শ্রীলঙ্কায় হাসপাতালে চিকিৎসাধীন।

শ্রীলঙ্কার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, হামলায় ভারতের ১১ জন, যুক্তরাজ্যের ৬ জন, চীনের ৪ জন ও ডেনমার্কের ৩ জন নিহত হয়েছেন।

সৌদি আরব, স্পেন ও তুরস্কের দুজন করে নিহত হয়েছেন।

বাংলাদেশ, জাপান, নেদারল্যান্ডস, পর্তুগাল, সুইজারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের একজন করে নিহত হয়েছেন।

এ ছাড়া নিহত ছয়জন বিদেশির একাধিক জাতীয়তা রয়েছে।

২১ এপ্রিল শ্রীলঙ্কায় একাধিক গির্জা ও হোটেলে আত্মঘাতী বোমা হামলায় ২৫৩ জন নিহত হন। আহত হন পাঁচ শতাধিক।

হামলার দায় স্বীকার করে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। তবে তার আগেই স্থানীয় স্বল্প পরিচিত চরমপন্থী সংগঠন এনটিজেকে দায়ী করে দেশটির সরকার। পরে জেএমআই নামে আরেকটি সংগঠনকেও দায়ী করে তারা। দুই সংগঠনকেই নিষিদ্ধ করা হয়েছে।

হামলার জেরে শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি করা হয়। হামলায় জড়িত সন্দেহে এ পর্যন্ত ১৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

নতুনখবর/সোআ

About The Author

Number of Entries : 451

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top