৪২ লাখ টাকার ব্যাগ এরদোয়ানের স্ত্রীর হাতে Reviewed by Momizat on . বেশ কয়েকদিন ধরে আর্থিক মন্দার মধ্য দিয়ে যাচ্ছে ইউরোপ ও এশিয়ার দেশ তুরস্ক। অর্থনৈতিক মন্দা কাটিয়ে ওঠার চেষ্টা করছেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। এমতাবস্থা বেশ কয়েকদিন ধরে আর্থিক মন্দার মধ্য দিয়ে যাচ্ছে ইউরোপ ও এশিয়ার দেশ তুরস্ক। অর্থনৈতিক মন্দা কাটিয়ে ওঠার চেষ্টা করছেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। এমতাবস্থা Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » ৪২ লাখ টাকার ব্যাগ এরদোয়ানের স্ত্রীর হাতে

৪২ লাখ টাকার ব্যাগ এরদোয়ানের স্ত্রীর হাতে

৪২ লাখ টাকার ব্যাগ এরদোয়ানের স্ত্রীর হাতে

বেশ কয়েকদিন ধরে আর্থিক মন্দার মধ্য দিয়ে যাচ্ছে ইউরোপ ও এশিয়ার দেশ তুরস্ক। অর্থনৈতিক মন্দা কাটিয়ে ওঠার চেষ্টা করছেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। এমতাবস্থায় প্রেসিডেন্টের স্ত্রীর হাতের ব্যাগ আলোচনার কেন্দ্রে উঠে এসেছে।

সম্প্রতি সস্ত্রীক জাপান সফরে যান এরদোয়ান। এসময় টোকিওর রাজপ্রাসাদে প্রবেশের সময় এরদোয়ানের স্ত্রীর হাতে দেখা যায় বহুমূল্য ব্যাগ। মুহূর্তের মধ্যে তা আলোচনার কেন্দ্রে চলে আসে। জানা যায়, এরদোয়ানের স্ত্রী এমাইনের ওই হাতব্যাগের মূল্য ৫০ হাজার মার্কিন ডলার (প্রায় ৪২ লাখ টাকা)। যা বর্তমানে তুরস্কের ১১ জন নাগরিকের ন্যূনতম বার্ষিক উপার্জনের সমান। এমন দামী ব্যাগ ব্যবহার নিয়ে তুমুল বিতর্কের মধ্যে পড়েছেন ফার্স্ট লেডি এমাইন।

বর্তমানে তুরস্ক আর্থিক সঙ্কটের মুখোমুখি। পণ্যের ঊর্ধ্বমুখী দামের জেরে নাভিশ্বাস সাধারণ মানুষের। সেই অবস্থায় রাজপ্রাসাদ বিলাসব্যসন ও শ‌ৌখিনতা থেকে দূরে থাকতে পারছে না! প্রশ্ন উঠেছে তুরস্কের প্রথম সারির সংবাদমাধ্যমে। গত আগস্টে চরমে উঠেছিল তুরস্কের আর্থিক সঙ্কট। তার থেকে এখনও মুক্তির পথ খুঁজছে দেশবাসী। দেশ জুড়ে লাগামছাড়া বেকারত্ব। সংবাদমাধ্যমের আশঙ্কা, এভাবে চলতে থাকলে তা অতীত বেকারত্বের সব রেকর্ড ছাপিয়ে যাবে। সেই অবস্থায় সমালোচকরা দুষছেন এরদোয়ানের জমানায় তৈরি ১ হাজার ১৫০ কক্ষের প্রেসিডেনশিয়াল কমপ্লেক্সকেও।

এর আগেও বিতর্ক তৈরি হয়েছে এমাইনকে নিয়ে। বছর তিনেক আগে তিনি হারেমের পক্ষে অবস্থান নিয়েছিলেন। তিনি বলেছিলেন, হারেম আসলে নারীকে জীবনের জন্য প্রস্তুত করে তোলে। প্রাচীন তুরস্কের অটোমান শাসনের রীতিনীতির পক্ষপাতী প্রেসিডেন্ট এরদোয়ান এবং ফার্স্ট লেডি এমাইন।

তুরস্কের রাজধানী আঙ্কারায় গিয়ে তিনি বলেছিলেন, হারেম ছিল অটোমান রাজবংশের ঘরানা মেনে মেয়েদের শিক্ষাপ্রতিষ্ঠান। যা তাদের গড়ে তুলত আগামী জীবনের জন্য। সেসময়ও তীব্র বিতর্কের মুখে পড়েছিলেন তুর্কী ফার্স্ট লেডি।
নতুনখবর/ তুষার

About The Author

Number of Entries : 54

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top