৫৮০ কেজি ওজনের লাড্ডু দেবতার তুষ্টির জন্য Reviewed by Momizat on . গণেশ পূজায় ‘মহাপ্রসাদ’ হিসেবে এবার দেওয়া হয়েছে ৫৮০ কেজি ওজনের এক লাড্ডু।  দক্ষিণ ভারতে ধুমধাম আর জাঁকজমকে পালন করা হচ্ছে গণেশ চতুর্থী। গণেশ পুজোয় সবচেয়ে বড় বিষ গণেশ পূজায় ‘মহাপ্রসাদ’ হিসেবে এবার দেওয়া হয়েছে ৫৮০ কেজি ওজনের এক লাড্ডু।  দক্ষিণ ভারতে ধুমধাম আর জাঁকজমকে পালন করা হচ্ছে গণেশ চতুর্থী। গণেশ পুজোয় সবচেয়ে বড় বিষ Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » ৫৮০ কেজি ওজনের লাড্ডু দেবতার তুষ্টির জন্য

৫৮০ কেজি ওজনের লাড্ডু দেবতার তুষ্টির জন্য

গণেশ পূজায় ‘মহাপ্রসাদ’ হিসেবে এবার দেওয়া হয়েছে ৫৮০ কেজি ওজনের এক লাড্ডু। 

দক্ষিণ ভারতে ধুমধাম আর জাঁকজমকে পালন করা হচ্ছে গণেশ চতুর্থী। গণেশ পুজোয় সবচেয়ে বড় বিষয় হলো প্রসাদ। দেবতা গণেশকে তুষ্ট করতে প্রসাদে লাড্ডু থাকা চাই-ই চাই।

হায়দরাবাদে ফিল্ম নগর দৈব সান্নিধানামে গতকাল বৃহস্পতিবার গণেশ পূজায় ‘মহাপ্রসাদ’ হিসেবে এবার দেওয়া হয়েছে ৫৮০ কেজি ওজনের এক লাড্ডু। অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাবরী জেলায় তপেশ্বরম গ্রামের সুরুচি দোকান থেকে এই মিষ্টি তৈরি করা হয়। সুরুচি ফুডসের এক মুখপাত্র জানান, তিন লাখ রুপি ব্যয়ে এই লাড্ডু তৈরি করা হয়েছে। যা পূজার তৃতীয় দিন দেবতার সামনে দেওয়া হয়। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এই লাড্ডু তৈরিতে ব্যবহার করা হয়েছে ২২০ কেজি চিনি, ১৪৫ কেজি খাঁটি গাওয়া ঘি, ১৭৫ কেজি ময়দা, ২৫ কেজি কাজুবাদাম, ১৩ কেজি কাঠবাদাম, তিন কেজি এলাচি ও ১ কেজি কাঁচা কর্পূর।

তবে দেবতাকে তুষ্ট করতে এমন আয়োজন এবারই প্রথম নয়। গত বছর গণেশ পূজায় দেবতার সামনে দেওয়া হয় ৫০০ কেজি ওজনের লাড্ডু। ভারতে মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, তেলেঙ্গানা, হায়দরাবাদসহ বহু জায়গায় গণেশ পূজার আয়োজন করা হয়। অনেকেই তাঁদের বাড়িতে আড়ম্বরে করে থাকেন এই পূজা।

About The Author

Number of Entries : 1120

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top