আফগানরা যে বিশ্বরেকর্ড গড়লো বাংলাদেশকে হারিয়ে ক্রীড়া প্রতিবেদক, নতুনখবর Reviewed by Momizat on . আগের ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে টানা ১১টি ম্যাচ জয়ে নিজেদের রেকর্ডেই ভাগ বসিয়েছে আফগানিস্তান। এবার নিজেদেরকেই ছাড়িয়ে গেলো রশিদ খানরা। গতকাল মিরপুরে ত্রিদেশীয় সি আগের ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে টানা ১১টি ম্যাচ জয়ে নিজেদের রেকর্ডেই ভাগ বসিয়েছে আফগানিস্তান। এবার নিজেদেরকেই ছাড়িয়ে গেলো রশিদ খানরা। গতকাল মিরপুরে ত্রিদেশীয় সি Rating: 0
You Are Here: Home » ক্রিকেট » আফগানরা যে বিশ্বরেকর্ড গড়লো বাংলাদেশকে হারিয়ে ক্রীড়া প্রতিবেদক, নতুনখবর

আফগানরা যে বিশ্বরেকর্ড গড়লো বাংলাদেশকে হারিয়ে ক্রীড়া প্রতিবেদক, নতুনখবর

আফগানরা যে বিশ্বরেকর্ড গড়লো বাংলাদেশকে হারিয়ে                 ক্রীড়া প্রতিবেদক, নতুনখবর

আগের ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে টানা ১১টি ম্যাচ জয়ে নিজেদের রেকর্ডেই ভাগ বসিয়েছে আফগানিস্তান। এবার নিজেদেরকেই ছাড়িয়ে গেলো রশিদ খানরা। গতকাল মিরপুরে ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ২৫ রানে হারিয়ে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে এই প্রথম টানা ১২টি ম্যাচ জয়ের রেকর্ড গড়লো আফগানিস্তান।

তিন বছর ধরেই রেকর্ডটা ছিল তাদের দখলে। এবার সুযোগ ছিল সেই রেকর্ডটি আরেক দফা বাড়িয়ে নেয়ার। সে জন্য প্রয়োজন ছিল শুধুমাত্র একটি জয়। বাংলাদেশকে হারালেই হয়ে যাবে সেই রেকর্ড। শেষ পর্যন্ত সেটাই হলো।

টি-টোয়েন্টি ফরম্যাটে বরাবরই ভয়ঙ্কর দল আফগানিস্তান। যার প্রমাণ মেলে তাদের পরিসংখ্যানেই। এখনও পর্যন্ত এই ফরম্যাটে ৭৩ ম্যাচ খেলে জিতেছে ৫১টিতে, পরাজয় মাত্র ২২ ম্যাচে। শনিবার জিম্বাবুয়ের বিপক্ষে পাওয়া ২৮ রানের জয়টিই ছিল তাদের পঞ্চাশতম জয়। বাংলাদেশকে হারিয়ে হলো ৫১তম হয়।

জিম্বাবুয়েকে হারিয়ে একটানা ১১টি ম্যাচ জেতার রেকর্ড গড়ে আফগানরা। যা কি-না টি-টোয়েন্টি ক্রিকেটে একটানা সবচেয়ে বেশি ম্যাচ জেতার বিশ্বরেকর্ড। এর আগে ২০১৬-১৭ সালেও এই ফরম্যাটে টানা ১১ ম্যাচ জিতেছিল আফগানরা। সেবার তাদের ১১ জয়ের প্রতিপক্ষ ছিলো ওয়েস্ট ইন্ডিজ, ওমান, আরব আমিরাত ও আয়ারল্যান্ড।

আর এবার বাংলাদেশ, আয়ারল্যান্ড ও জিম্বাবুয়েকে হারিয়েই টানা ১২টি জয় তুলে নিয়েছে রশিদ খানের দল। গতবছর শারজায় জিম্বাবুয়ের বিপক্ষে ২ ম্যাচের সিরিজ দিয়ে শুরু। পরে দেরাদুনে বাংলাদেশকে ৩ ম্যাচ, আয়ারল্যান্ডকে ব্রিড ও দেরাদুনে মোট ৫ ম্যাচ এবং সবশেষ চলতি ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ে এবং আজ বাংলাদেশের বিপক্ষে জিতেছে আফগানিস্তান।

টি-টোয়েন্টিতে টানা জয়ের রেকর্ড

১. আফগানিস্তান – ১২* ম্যাচ (২০১৮-১৯)

২. আফগানিস্তান – ১১ ম্যাচ (২০১৬-১৭)

৩. পাকিস্তান – ৯ ম্যাচ (২০১৮)

৪. ইংল্যান্ড – ৮ ম্যাচ (২০১০-১১)

৫. আয়ারল্যান্ড – ৮ ম্যাচ (২০১২)

নতুনখবর/তুম

About The Author

Number of Entries : 366

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top