এরশাদ কত সম্পত্তি রেখে গেছেন ? Reviewed by Momizat on . ১৭ দিন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর রবিবার সকাল পৌনে আটটার দিকে না ফেরার দেশে চলে গেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেই ১৭ দিন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর রবিবার সকাল পৌনে আটটার দিকে না ফেরার দেশে চলে গেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেই Rating: 0
You Are Here: Home » জাতীয় » এরশাদ কত সম্পত্তি রেখে গেছেন ?

এরশাদ কত সম্পত্তি রেখে গেছেন ?

এরশাদ কত সম্পত্তি রেখে গেছেন ?

১৭ দিন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর রবিবার সকাল পৌনে আটটার দিকে না ফেরার দেশে চলে গেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ।

মৃত্যুর আগে তিনি কত টাকার সম্পত্তি রেখে গেছেন তাই নিয়ে ছুটছে জল্পনার ঘোড়া। এ বিষয়ে স্পষ্ট কোনো তথ্য কারো কাছেই নেই। কোন সম্পত্তি তিনি কাকে দিয়ে গেছেন তা নিয়েও রয়েছে ধোয়াঁসা।

এরশাদ সম্পদের একটি অংশ ট্রাস্টে দান করেছেন এবং বাকিটা পরিবারের সদস্যদের মধ্যে বণ্টন করে দিয়ে গেছেন বলে তার পরিবারের ঘনিষ্ঠ কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় নির্বাচন কমিশনে যে হলফনামা জমা দিয়েছিলেন, তাতে বার্ষিক আয় দেখিয়েছিলেন এক কোটি সাত লাখ টাকা।

প্রধানমন্ত্রীর বিশেষ দূত, সংসদ সদস্য, ব্যাংকের পরিচালনা পর্ষদের সম্মানী ও ব্যবসা থেকে এরশাদের এই অর্থ আসে বলে তিনি উল্লেখ করেছিলেন। এছাড়া ব্যবসা থেকে তার আয় দেখান দুই লাখ ছয় হাজার ৫০০ টাকা।

এরশাদ বছরে এক কেটি পাঁচ লাখ টাকা বেতন-ভাতাদি বাবদ পেতেন। এর মধ্যে রাষ্ট্রীয় বিশেষ দূত হিসেবে সম্মানী ১৯ লাখ চার হাজার ৬৯৬ টাকা, সংসদ সদস্যের সম্মানী ১২ লাখ ৬০ হাজার টাকা ও ব্যাংকের পরিচালনা পর্ষদের সম্মানী ৭৪ লাখ ৭১ হাজার ১০ টাকা।

সাবেক রাষ্ট্রপতি তার গুলশান ও বারিধারায় দুটি ফ্ল্যাটের দাম দেখিয়েছিলেন এক কোটি ২৪ লাখ টাকার কিছু বেশি। এর বাইরে ৭৭ লাখ টাকা দামের একটি দোকান রয়েছে তার। স্ত্রীর গুলশানের দুটি ফ্ল্যাটের দাম ছয় কোটি ৮০ লাখ টাকা। এর বাইরে বসুন্ধরায় একটি ফ্ল্যাট এবং ঢাকার পূর্বাচল ও রংপুরে ৫০ লাখ টাকার বেশি দামের দুটি জমি রয়েছে স্ত্রীর নামে।

ছয় মাস আগে নির্বাচনী হলফনামায় দেয়া তথ্যানুযায়ী, এরশাদের হাতে নগদ অর্থ ছিল ২৮ লাখ ৫৩ হাজার ৯৯৮ টাকা। এছাড়া ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে এরশাদের জমা ছিল ৩৭ লাখ ৬৯ হাজার ৪৬ টাকা। ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের তিন একাউন্টে তিন লাখ ৮২ হাজার ৮৩১ টাকা; ৮ লাখ ৫৮ হাজার ২১ টাকা এবং তিন লাখ ৩৩ হাজার ৩২ টাকা। দুই অ্যাকাউন্টে সোনালী ব্যাংকে ১৩ লাখ ৯৭ হাজার ৯৯৫ টাকা ও ২২ লাখ ৭৯ হাজার ৭২৩ টাকা; ব্র্যাক ব্যাংকে ৭৩ হাজার ৩৪৩ টাকা এবং ইউনিয়ন ব্যাংকে ২৭ হাজার ৫২৪ টাকা ছিল এরশাদের।

এর বাইরে শেয়ারে অর্থের পরিমাণ ছিল ৪৪ কোটি ১০ হাজার টাকা। সঞ্চয়পত্রে বিনিয়োগ ও এফডিআর ৯ কোটি ২০ লাখ টাকা; ডিপিএস ৯ লাখ টাকা।
নতুনখবর/তুষার

About The Author

Number of Entries : 142

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top