ছোঁ মেরে ব্রাভোকে তামিম তুলে নিলেন Reviewed by Momizat on . ডাইভ দিয়ে ব্রাভোর ক্যাচ তালুবন্দী করছেন তামিম। দুর্দান্ত এক ক্যাচে ড্যারেন ব্রাভোকে ফিরিয়েছেন তামিম ইকবাল চোটের কারণে গত এশিয়া কাপের পর আর কোনো আন্তর্জাতিক ম্যা ডাইভ দিয়ে ব্রাভোর ক্যাচ তালুবন্দী করছেন তামিম। দুর্দান্ত এক ক্যাচে ড্যারেন ব্রাভোকে ফিরিয়েছেন তামিম ইকবাল চোটের কারণে গত এশিয়া কাপের পর আর কোনো আন্তর্জাতিক ম্যা Rating: 0
You Are Here: Home » ক্রিকেট » ছোঁ মেরে ব্রাভোকে তামিম তুলে নিলেন

ছোঁ মেরে ব্রাভোকে তামিম তুলে নিলেন

ডাইভ দিয়ে ব্রাভোর ক্যাচ তালুবন্দী করছেন তামিম।

দুর্দান্ত এক ক্যাচে ড্যারেন ব্রাভোকে ফিরিয়েছেন তামিম ইকবাল

চোটের কারণে গত এশিয়া কাপের পর আর কোনো আন্তর্জাতিক ম্যাচে খেলেননি তামিম ইকবাল। জাতীয় দলে ফিরেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে দিয়ে। এই সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে ঝোড়ো সেঞ্চুরি দিয়ে দারুণ কিছু দেখানোর ইঙ্গিত দিয়েছিলেন তামিম। মিরপুরে আজ সিরিজের প্রথম ওয়ানডেতেও ‘দারুণ কিছু’ দেখানোর ধারাবাহিকতা ধরে রাখলেন এই ওপেনার। না, এবার ব্যাটে নয় ফিল্ডিংয়ে। অবিশ্বাস্য এক ক্যাচে ফিরিয়েছেন ড্যারেন ব্রাভোকে।

ম্যাচের তখন ২১তম ওভারের খেলা চলছিল। দ্বিতীয় উইকেটে ৩৬ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দিয়ে ফেলেছিলেন ড্যারেন ব্রাভো-শাই হোপ জুটি। কিন্তু সেই ওভারে মাশরাফির করা অফ স্টাম্পের বাইরের কাটার লং অফের দিকে উড়িয়ে মারেন ড্যারেন ব্রাভো। টাইমিংয়ে গড়বড় করায় বল চলে যায় ডিপ এক্সট্রা কভার অঞ্চলে। তামিম এর মধ্যে লং অফ অঞ্চল থেকে দৌড়ে গিয়ে দুর্দান্ত ডাইভে বলটা তালুবন্দী করেন। বল শূন্যে থাকতেই দুই হাতে তামিমের ক্যাচ নেওয়ার ছবিটা শেরেবাংলা স্টেডিয়ামের গ্যালারির দর্শকদের মনে থাকবে অনেক দিন।

তামিমের অবিশ্বাস্য সেই ক্যাচে ক্যারিয়ারের ২০০তম ওয়ানডেতে উইকেটের দেখা পেলেন মাশরাফি। পরে তুলে নেন আরেকটি উইকেট। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আগে ব্যাটিংয়ে নামা ওয়েস্ট ইন্ডিজের স্কোর ২৫ ওভারে ৩ উইকেটে ৭৯। ব্যাট করছেন মারলন স্যামুয়েলস (৩*) ও ডেনজা হেটমায়ার (১*)। ব্রাভো ফেরার তিন ওভার পর শাই হোপকে মিরাজের ক্যাচে পরিণত করেন মাশরাফি।

এর আগে টসে হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। দলে মোট পাঁচটি পরিবর্তন আনা হয়েছে। চার ওপেনারকে একসঙ্গে খেলানোর পাশাপাশি তিন পেসারও মাঠে নামিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। কিন্তু ফিল্ডিংয়ে নেমে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের শুরুতে দুই প্রান্ত থেকে দুই স্পিনার দিয়ে বোলিং করিয়ে সবাইকে চমকে দেন অধিনায়ক মাশরাফি।

ওয়েস্ট ইন্ডিজের ইনিংসে প্রথম ৫ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ভালোই শুরু করেছিলেন মিরাজ ও সাকিব। দ্রুত রান তোলার চাপেই কিনা কে জানে, অষ্টম ওভারে ধৈর্য হারান কাইরন পাওয়েল। সাকিবের করা সেই ওভারের শেষ বলে উড়িয়ে মারতে গিয়ে কভার অঞ্চলে রুবেল হোসেনের তালুবন্দী হন পাওয়েল (১০)। দশম ওভারে মোস্তাফিজুর রহমানের হাতে বল তুলে দিয়ে পেস আক্রমণের সূচনা করেন মাশরাফি। তিনি নিজে ছাড়াও দলের আরেক পেসার রুবেল হোসেন।

About The Author

Number of Entries : 2653

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top