আইপিএল এ শীর্ষ স্থানে চেন্নাই Reviewed by Momizat on . খেলাধুলা ডেস্ক : চেন্নায় সুপার কিংসকে মাত্র ১০৯ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দেওয়ার পর জয়ের স্বপ্ন দেখেননি অতি বড় নাইট সমর্থকও। স্বল্প রানের পুঁজি নিয়ে যা হওয়ার তাই খেলাধুলা ডেস্ক : চেন্নায় সুপার কিংসকে মাত্র ১০৯ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দেওয়ার পর জয়ের স্বপ্ন দেখেননি অতি বড় নাইট সমর্থকও। স্বল্প রানের পুঁজি নিয়ে যা হওয়ার তাই Rating: 0
You Are Here: Home » খেলা » আইপিএল এ শীর্ষ স্থানে চেন্নাই

আইপিএল এ শীর্ষ স্থানে চেন্নাই

আইপিএল এ শীর্ষ স্থানে চেন্নাই

খেলাধুলা ডেস্ক : চেন্নায় সুপার কিংসকে মাত্র ১০৯ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দেওয়ার পর জয়ের স্বপ্ন দেখেননি অতি বড় নাইট সমর্থকও। স্বল্প রানের পুঁজি নিয়ে যা হওয়ার তাই হলো। ১৬ বল বাকি থাকতে নাইটদের সাত উইকেটে হারিয়ে নিজেদের পঞ্চম জয় তুলে নিল চেন্নাই সুপার কিংস। একইসঙ্গে ফের লিগ টেবিলের শীর্ষে চলে গেল মহেন্দ্র সিং ধোনির দল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মঙ্গলবার দিনের একমাত্র ম্যাচে মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। এদিন টস জিতে নাইটদের প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান চেন্নাই দলনায়ক ধোনি। প্রথম তিন ওভারে ক্রিস লিন, সুনিল নারিন ও নিতিশ রানার উইকেট হারাতেই ললাটলিখন এক প্রকার স্পষ্ট হয়ে যায়। বল হাতে জ্বলে ওঠেন সুপার কিংস পেসার দীপক চাহার। পাশপাশি হরভজন-তাহির এবং জাদেজা এই স্পিন ত্রয়ীর সামনে কার্যত নাইট ব্যাটসম্যানরা মাথা তুলেই দাঁড়াতে পারেননি।

নাইট ব্যাটসম্যানদের আসা যাওয়ার মাঝে ব্যাট হাতে একমাত্র উজ্জ্বল ক্যারিবিয়ান আন্দ্রে রাসেল। ধারাবাহিকতা বজায় রেখে ফের একবার নাইট শিবিরে ভরসার স্থলপাত্র হয়ে ওঠেন তিনি। একাদশতম ওভারে ক্রিজে নেমে শেষ অবধি নাইট শিবিরে ভরসা যোগান তিনি। তাঁর ৪৪ বলে অপরাজিত ৫০ রানে ভর করে কোনোক্রমে ১০০’র গণ্ডি পার করে নাইট রাইডার্স। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১০৮ রান তোলে তারা। নিয়ন্ত্রিত বোলিংয়ের পাশাপাশি ৩ উইকেট তুলে নেন চাহার। দুইটি করে উইকেট নেন হরভজন ও তাহির। একটি উইকেট দখল করেন জাদেজা।

লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুতেই মারমুখী হয়ে ওঠে ওয়াটসন। তবে ৯ বলে ১৭ রান করে নারিনের শিকার হন তিনি। ক্রিজে জাঁকিয়ে বসার আগে রায়নাকেও দ্রুত ডাগ-আউটে ফেরান ক্যারিবিয়ান স্পিনার। কিন্তু তৃতীয় উইকেটে ডু প্লেসিস-রায়ডুর ৪৬ রানের পার্টনারশিপে ভর করে ধীরে ধীরে লক্ষ্যমাত্রার দিকে এগিয়ে যায় চেন্নাই। অন্যদিকে স্বল্প রানের পুঁজি নিয়ে ম্যাচ জয়ের জন্য নাইটদের প্রয়োজন ছিল দ্রুত উইকেট। সেই লক্ষ্যপূরণে ব্যর্থ হয় তারা।

রায়ডু ২১ রানে ফিরলেও ৪৩ রানে অপরাজিত থেকে দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন প্রোটিয়া ব্যাটসম্যান ডু প্লেসিস। ৮ রানে অপরাজিত থাকেন কেদার যাদব। ফল স্বরূপ হাইভোল্টেজ দ্বৈরথকে কার্যত একপেশে পরিণত করে সহজ জয় তুলে নেয় ধোনির দল।

সংক্ষিপ্ত স্কোর

কলকাতা নাইট রাইডার্স: ১০৮/৯ (২০ ওভার)

চেন্নাই সুপার কিংস: ১১১/৩ (১৭.২ ওভার)

নতুনখবর/সোআ

About The Author

Number of Entries : 324

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top