‘তারকার হাট’ বানিয়ে দেখলেন রিভার প্লেটের ইতিহাস Reviewed by Momizat on . তারার মেলা বসেছিল সান্তিয়াগো বার্নাব্যুতে, মাঠে ছিলেন লিওনেল মেসি।  কোপা লিবার্তোদোরেস ফাইনালের ফিরতি লেগে চিরপ্রতিদ্বন্দ্বী বোকা জুনিয়র্সকে ৩-১ গোলে হারিয়ে, সব তারার মেলা বসেছিল সান্তিয়াগো বার্নাব্যুতে, মাঠে ছিলেন লিওনেল মেসি।  কোপা লিবার্তোদোরেস ফাইনালের ফিরতি লেগে চিরপ্রতিদ্বন্দ্বী বোকা জুনিয়র্সকে ৩-১ গোলে হারিয়ে, সব Rating: 0
You Are Here: Home » খেলা » ‘তারকার হাট’ বানিয়ে দেখলেন রিভার প্লেটের ইতিহাস

‘তারকার হাট’ বানিয়ে দেখলেন রিভার প্লেটের ইতিহাস

তারার মেলা বসেছিল সান্তিয়াগো বার্নাব্যুতে, মাঠে ছিলেন লিওনেল মেসি। 

কোপা লিবার্তোদোরেস ফাইনালের ফিরতি লেগে চিরপ্রতিদ্বন্দ্বী বোকা জুনিয়র্সকে ৩-১ গোলে হারিয়ে, সব মিলিয়ে ৫-৩ ব্যবধানে জিতে মহাদেশসেরা হয়েছে রিভার প্লেট। রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত এই ‘সুপারক্লাসিকো’র ফিরতি লেগের আমেজ নিতে গ্যালারিতে ছিলেন লিওনেল মেসি, জর্দি আলবা, জেরার্ড পিকেসহ অনেক তারকা।

ইউরোপে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা, ম্যানচেস্টার ইউনাইটেড-লিভারপুল, জুভেন্টাস-এসি মিলান দ্বৈরথগুলোর আবেদন যেমন সর্বজনীন, একই কথা বলা যেতে পারে দক্ষিণ আমেরিকার বোকা জুনিয়র্স ও রিভার প্লেট দ্বৈরথের ব্যাপারেও। হয়তো ইউরোপের দ্বৈরথগুলোর চেয়েও বেশি উন্মাদনা সৃষ্টি করে এই ম্যাচ। আর্জেন্টিনার এই দুই দলের দ্বৈরথকে ‘সুপারক্লাসিকো’ তো আর এমনি এমনি বলা হয় না।

এবার দক্ষিণ আমেরিকার ক্লাব শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা কোপা লিবার্তোদোরেসের ফাইনালে উঠেছিল এই দুই দল। বোকার মাঠে প্রথম লেগ ঠিকমতো হলেও দ্বিতীয় লেগের আগে বাধে ঝামেলা। বোকা জুনিয়র্স খেলোয়াড়দের ওপর রিভার প্লেটের সমর্থকদের হামলায় ফিরতি লেগের সময় পেছানো হয় দুবার, ঝামেলা এড়াতে শেষমেশ আর্জেন্টিনা থেকেই ম্যাচটা সরিয়ে নেওয়া হয়। ফিরতি লেগ আয়োজনের দায়িত্ব পায় রিয়াল মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যু। ‘সুপারক্লাসিকো’র মতো জিবে জল আনার ম্যাচ ঘরের উঠোনে হচ্ছে, ইউরোপের তারকারা তাই মাঠে বসে ম্যাচটা দেখার সুযোগ হারাতে চাননি। প্রচুর তারকাকে দেখা গেছে এই ম্যাচটা বার্নাব্যুতে বসে দেখতে। গ্যালারির সেই তারকার হাটে সবচেয়ে বড় নাম লিওনেল মেসি।

রিয়াল মাদ্রিদের সঙ্গে নিজ ক্লাব বার্সেলোনার চূড়ান্ত বৈরিতাকে পাশে রেখে নিজ দেশের দুই সেরা ক্লাবের লড়াই দেখতে এসেছিলেন মেসি, বড় ছেলে থিয়াগোকে নিয়ে। মেসির সঙ্গে জেরার্ড পিকে, জর্দি আলবা, আরতুরো ভিদাল, সার্জিও বুসকেটসের মতো বার্সা তারকাকেও দেখা গেছে ভিআইপি বক্সে। রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ চেয়েছিলেন মেসি ও তাঁর ক্লাবের সাবেক ফরোয়ার্ড একসঙ্গে বসে ম্যাচ উপভোগ করবেন। কিন্তু বর্তমানে জুভেন্টাসে খেলা রোনালদো ‘চিরপ্রতিদ্বন্দ্বী’ মেসির সঙ্গে বসে ম্যাচ দেখতে চাননি।

About The Author

Number of Entries : 2694

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top