বাংলাদেশ বিশ্বকাপ দল Reviewed by Momizat on . খেলাধূলা প্রতিবেদক : আইসিসি বিশ্বকাপের ১২তম আসরের জন্য মঙ্গলবার ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একটিও ওয়ানডে ম্যাচ না খে খেলাধূলা প্রতিবেদক : আইসিসি বিশ্বকাপের ১২তম আসরের জন্য মঙ্গলবার ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একটিও ওয়ানডে ম্যাচ না খে Rating: 0
You Are Here: Home » খেলা » বাংলাদেশ বিশ্বকাপ দল

বাংলাদেশ বিশ্বকাপ দল

বাংলাদেশ বিশ্বকাপ দল

খেলাধূলা প্রতিবেদক : আইসিসি বিশ্বকাপের ১২তম আসরের জন্য মঙ্গলবার ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একটিও ওয়ানডে ম্যাচ না খেলা পেসার আবু জায়েদ রাহি বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন। অথচ তিনি আলোচনায় ছিলেন না। অন্যদিকে, আলোচনায় থাকা তাসকিন আহমেদ ও শফিউল ইসলামের কেউই দলে জায়গা পাননি।

বাংলাদেশের বিশ্বকাপ দলে চমক হচ্ছেন পেস-অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও পেসার আবু জায়েদ রাহি। দলে সুযোগ পেয়েছেন মিডল-অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন সৈকত। স্ট্যান্ড বাই হিসাবে রাখা হয়েছে নাঈম হাসান ও ইয়াসির আলী রাব্বীকে।

গত বিশ্বকাপের মতো এবারের বিশ্বকাপেও বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন মাশরাফি বিন মর্তুজা। সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন সাকিব আল হাসান। বোলিং আক্রমণে পাঁচজন পেসার রাখা হয়েছে। স্পেশাল স্পিনার হিসাবে আছেন শুধু মেহেদী হাসান মিরাজ। কপাল পুড়েছে ওপেনার ইমরুল কায়েসের। ডিপিএলে ভালো করলেও বিশ্বকাপ দলে সুযোগ হয়নি আরেক ওপেনার এনামুল হক বিজয়ের।

এবার প্রথমবারের মতো ব্শ্বিকাপ দলে সুযোগ পেয়েছেন সাতজন ক্রিকেটার। তারা হলেন মোহাম্মদ মিথুন, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও আবু জায়েদ রাহি। বাকি আটজনের এর আগে বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা রয়েছে। তো সবমিলিয়ে কেমন হলো বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড?

বিশ্লেষকরা বলছেন, অন্য সব আসরের চেয়ে এবারের আসরে সবচেয়ে শক্তিশালী দল নিয়ে বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। দলের ১৫ সদস্যের মধ্যে আটজন ক্রিকেটারের এর আগে বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা রয়েছে। মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও তামিম ইকবাল এবার চতুর্থবারের মতো বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছেন। মাহমুদউল্লাহ রিয়াদ ও রুবেল হোসেন এর আগে দুটি করে বিশ্বকাপ খেলেছেন। সৌম্য সরকার ও সাব্বির রহমান খেলেছেন একটি করে বিশ্বকাপ। মোস্তাফিজুর রহমান বিশ্বকাপ না খেললেও তার বোলিং বিশ্বের যেকোনো ব্যাটসম্যানের জন্য ‘ভয়ানক’। মিডল-অর্ডারে মোহাম্মদ মিথুন নিয়মিত ভালো করে আসছেন। এছাড়া মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিনও সম্প্রতি সময়ে দারুণ ক্রিকেট খেলছেন। সবমিলিয়ে দলটি বেশ শক্তিশালী।

তবে, কিছু ক্ষেত্রে দলের দুর্বলতাও রয়েছে। বাংলাদেশ দলের সবচেয়ে বড় দুর্বলতা হচ্ছে ইনজুরি। দলের প্রায় প্রতিটি খেলোয়াড়ই ইনজুরিজনিত সমস্যায় ভুগছেন। বিশ্বকাপের সময় যদি সকলে ফিট থাকেন তাহলে সেটা দলের জন্য সুখবর। আর যদি একসাথে কয়েকজন ক্রিকেটার ইনজুরিতে আক্রান্ত হন তাহলে সেটা দলের জন্য দুঃসংবাদ বয়ে আনবে। সম্প্রতি সময়ে দেখা গেছে, ম্যাচের পর ম্যাচ দলের টপ-অর্ডার ব্যাটসম্যানরা ব্যর্থ হচ্ছেন। বিশ্বকাপেও যদি এই ধারাবাহিকতা থেকে যায় তাহলে সেটা দলের জন্য বিপজ্জনক হতে পারে।

বাংলাদেশের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহি।

নতুনখবর/সোআ

About The Author

Number of Entries : 451

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top