রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী Reviewed by Momizat on . নিজস্ব প্রতিবেদক : তিন দিনের ব্রুনাই সফর শেষে আজ রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার রাত পৌনে আটটার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ নিজস্ব প্রতিবেদক : তিন দিনের ব্রুনাই সফর শেষে আজ রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার রাত পৌনে আটটার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ Rating: 0
You Are Here: Home » জাতীয় » রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তিন দিনের ব্রুনাই সফর শেষে আজ রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার রাত পৌনে আটটার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

এর আগে ব্রুনাইয়ের স্থানীয় সময় বিকাল পাঁচটায় ঢাকার উদ্দেশে ব্রুনাই ত্যাগ করবেন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

গত ২১ এপ্রিল তিন দিনের সরকারি সফরে ব্রুনাই যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশটির সুলতান হাসানাল বলকিয়ার সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা এবং বাংলাদেশ-ব্রুনাই বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানসহ বেশকিছু কর্মসূচিতে যোগ দেন তিনি। যোগ দেন ব্রুনাইতে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির দেয়া সংবর্ধনায়।

সফরের দ্বিতীয় দিন সোমবার জামে আসর মসজিদ পরিদর্শন এবং সেখানে আছরের নামাজ আদায় করেন বাংলাদেশের সরকারপ্রধান। পরে তিনি তার সম্মানে ব্রুনাই সুলতানের দেয়া এক ভোজসভায় অংশ নেন।

তিন দিনের সফরের শেষ দিন মঙ্গলবার সকালে ব্রুনাইয়ের রাজধানীতে কূটনৈতিক এলাকা জালান কেবানজাসানে বাংলাদেশ হাইকমিশনের নতুন চ্যান্সারি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শেখ হাসিনা। পরে তিনি রয়েল রিগালিয়া মিউজিয়াম পরিদর্শন করবেন।

প্রধানমন্ত্রীর সফরে বাংলাদেশ ও ব্রুনাইয়ের মধ্যে কৃষি, মৎস্য, পশুসম্পদ, ক্রীড়া ও সংস্কৃতি এবং এলএনজি সরবরাহ সংক্রান্ত সাতটি চুক্তি স্বাক্ষরিত হয়। এখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রুনাইর সুলতান হাসানাল বলকিয়ার মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক শেষে এসব চুক্তি স্বাক্ষরিত হয়।

সাতটি চুক্তির মধ্যে- ছয়টি সমঝোতা স্মারক (এমওইউ) এবং একটি বিনিময় নোট। এগুলো হচ্ছে, কৃষি ক্ষেত্রে বৈজ্ঞানিক ও কারিগরি সহযোগিতার বিষয়ে সমঝোতা স্মারক (এমওইউ), মৎস্য ক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, পশুসম্পদ ক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, সাংস্কৃতিক ও শিল্প সহযোগিতা সম্পর্কিত সমঝোতা স্মারক, যুব ও ক্রীড়া ক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, এলএনজি সরবরাহে সহযোগিতার ক্ষেত্র সম্পর্কিত সমঝোতা স্মারক এবং কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্ট হোল্ডারদের জন্য ভিসার ছাড় সংক্রান্ত বিনিময় নোট।

নতুনখবর/সোআ

About The Author

Number of Entries : 451

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top