তীব্র শীত ও তুষারপাতে যুক্তরাষ্ট্রে ১২ জনের মৃত্যু Reviewed by Momizat on . আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিমাঞ্চলে তীব্র শীত ভয়াবহ তুষারপাতে জীবনযাত্রা অচল হয়ে গেছে। এরই মধ্যে কমপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছে। পূর্বাভাসে বলা হয় আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিমাঞ্চলে তীব্র শীত ভয়াবহ তুষারপাতে জীবনযাত্রা অচল হয়ে গেছে। এরই মধ্যে কমপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছে। পূর্বাভাসে বলা হয় Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » তীব্র শীত ও তুষারপাতে যুক্তরাষ্ট্রে ১২ জনের মৃত্যু

তীব্র শীত ও তুষারপাতে যুক্তরাষ্ট্রে ১২ জনের মৃত্যু

তীব্র শীত ও তুষারপাতে যুক্তরাষ্ট্রে ১২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিমাঞ্চলে তীব্র শীত ভয়াবহ তুষারপাতে জীবনযাত্রা অচল হয়ে গেছে। এরই মধ্যে কমপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছে। পূর্বাভাসে বলা হয়েছে, গ্রেট লেকের অংশবিশেষে তাপমাত্রা কমে দাঁড়াতে পারে মাইনাস ৪০ ডিগ্রি সেলসিয়াস। এদিকে শিকাগোতে তাপমাত্রা মাইনাস ৩০ ডিগ্রি সেলসিয়াসে নেমে গেছে, যা অ্যান্টার্কটিকার কিছু অংশের তাপমাত্রার চেয়েও কম। অপরদিকে উত্তর ডেকোটায় তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

যুক্তরাষ্টের শিকাগো সহ মিডওয়েস্ট হিসেবে পরিচিত অঞ্চলগুলোতে বুধবার ও বৃহস্পতিবার সব ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে। বরফে ঢাকা রয়েছে মহাসড়কগুলো। এ অবস্থায় উচ্চ মাত্রায় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে বলে সতর্ক করেছে পুলিশ। মিশিগানে বৃহস্পতিবার সব অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। যুক্তরাষ্টের ইউএস পোস্টাল সার্ভিস ডাকোটা থেকে ওহাইও পর্যন্ত তাদের ডেলিভারি স্থগিত করেছে। এমন ঘটনা বিরল।
এ অবস্থায় শিকাগো ও’হারে এবং শিকাগো মিডওয়ে আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কয়েক হাজার বিমানের ফ্লাইট বাতিল করা হয়েছে বুধবার। আমট্রাক রেল সার্ভিসের সব ট্রেন শিকাগো আসা ও যাওয়া বাতিল করা হয়েছে। তীব্র ঠাণ্ডা আবহাওয়ায় দিন কাটাতে হবে ২৫ কোটি মার্কিন নাগরিককে। অপরদিকে মাইনাস ১৭ ডিগ্রি সেলসিয়াসের নিচে তাপমাত্রায় দুর্ভোগ পোহাতে হবে ৯ কোটি মানুষকে।

ইলিনয়িসে জাতীয় আবহাওয়া বিভাগের আবহাওয়াবিদ রিকি ক্যাস্ট্রো জানিয়েছেন, এবারই হয়তো সবচেয়ে বেশি শীতের ইতিহাস গড়বে। ডেট্রোয়েট পুলিশের এক মুখপাত্র বলেছেন, আবাসিক এলাকার রাস্তায় বুধবার তারা মৃত অবস্থায় পেয়েছেন ৭০ বছর বয়স্ক একজনকে। এ সময় তিনি শুধু ঘুমানোর পোশাক পরা ছিলেন।

নতুনখবর/সোআ

About The Author

Number of Entries : 451

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top