অনলাইন থেকে অফলাইনে অক্টেভ Reviewed by Momizat on . অক্টেভের আত্মপ্রকাশ অনুষ্ঠানে সেতারশিল্পী রীনাত ফৌজিয়া, রবীন্দ্রসংগীতশিল্পী তপন মাহমুদ, বাচিকশিল্পী আশরাফুল আলম ও অক্টেভ অ্যাডমিন খালেদ আখতার।  এসব গল্প সাধারণত অক্টেভের আত্মপ্রকাশ অনুষ্ঠানে সেতারশিল্পী রীনাত ফৌজিয়া, রবীন্দ্রসংগীতশিল্পী তপন মাহমুদ, বাচিকশিল্পী আশরাফুল আলম ও অক্টেভ অ্যাডমিন খালেদ আখতার।  এসব গল্প সাধারণত Rating: 0
You Are Here: Home » বিনোদন » অনলাইন থেকে অফলাইনে অক্টেভ

অনলাইন থেকে অফলাইনে অক্টেভ

অনলাইন থেকে অফলাইনে অক্টেভ

অক্টেভের আত্মপ্রকাশ অনুষ্ঠানে সেতারশিল্পী রীনাত ফৌজিয়া, রবীন্দ্রসংগীতশিল্পী তপন মাহমুদ, বাচিকশিল্পী আশরাফুল আলম ও অক্টেভ অ্যাডমিন খালেদ আখতার। 

এসব গল্প সাধারণত কম লেখা হয়। ঘটনা ঘটতে দেখা যায়, শোনা যায়। কিন্তু স্কুলবন্ধুদের প্ল্যাটফর্ম থেকে এত বড় গানের প্ল্যাটফর্ম গড়ে ওঠার গল্প লিখে শেষ করা যায় না। মূল ঘটনা, ভার্চ্যুয়াল জগৎ থেকে সত্যিকারের পৃথিবীতে আত্মপ্রকাশ করেছে ফেসবুকভিত্তিক গায়কদের প্ল্যাটফর্ম ‘অক্টেভ’। কিন্তু এ ঘটনার পেছনে রয়েছে আরও অনেক ঘটনা।

গত সোমবার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা ভবন মিলনায়তনে ছিল অক্টেভের আত্মপ্রকাশের আনুষ্ঠানিকতা। গত বছর ডিসেম্বরে ফেসবুকে যাত্রা শুরু করে অক্টেভ। এ নিয়ে তাঁরা ছিলেন ভীষণ রোমাঞ্চিত। সে এক অন্য রকম উৎসব। এসেছিল ফুল, সুদৃশ্য কেক। নিজেদের মানুষদের বাইরে মিলনায়তনে কাউকে জায়গা দেওয়ার মতো অবস্থা ছিল না তাঁদের। আমন্ত্রণপত্র যাতে হাতবদল না হয়, সে জন্য কিউআর কোডের মাধ্যমে প্রবেশের ব্যবস্থা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রবীন্দ্রসংগীতশিল্পী তপন মাহমুদ, বিশেষ অতিথি ছিলেন বাচিকশিল্পী আশরাফুল আলম ও সেতারশিল্পী রীনাত ফৌজিয়া।

অনুষ্ঠানে গান করেন তন্ময় শাহরিয়ারঅক্টেভের শিল্পীদের অনেকে পেশাদার শিল্পীর মতো পারদর্শী। অনেকে নিজের মতো চর্চা করেন, কিন্তু গানকে পেশা হিসেবে নেননি। কেউ বা শখে গান করেন। স্মুল, কারাওকি অ্যাপস ব্যবহার করে গান রেকর্ডিং করে আপলোড করেন অক্টেভে। পৃথিবীর বিভিন্ন দেশে যাঁরা গান করেন, বিশেষ করে বাংলা গান ভালোবাসেন, তাঁরাই এ গ্রুপের সদস্য। একে অন্যের কাছ থেকে শিখে, অভিজ্ঞতা বিনিময় করে নিজেদের সমৃদ্ধ করেছেন তাঁরা।

সোমবারের অনুষ্ঠানে রবীন্দ্রসংগীত, নজরুলসংগীত, শাস্ত্রীয় সংগীতের পাশাপাশি ছিল গজল ও আধুনিক বাংলা গান। গেয়ে শোনায় তালহা বিন আলী ও তাঁর দল, রিজোয়ান মাহমুদ, তন্ময় শাহরিয়ার, শাহেদ মাহমুদ, জেরিন ফারহানা, নাহিদ কামাল, নিতু হক, ইতু সিংহ, জেরিন ফারহানা, ফারিয়া আহাদ, শাকিল মাহবুব প্রমুখ। অনুষ্ঠানে সম্মাননা জানানো হয় ‘ফলোয়ার অব দ্য মান্থ’ মার্জিয়ানা বেগমকে।

About The Author

Number of Entries : 1120

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top