পাকিস্তানে জন আব্রাহাম! Reviewed by Momizat on . বিনোদন ডেস্ক : ১৯৭১ সাল। বাংলাদেশে তখন মুক্তিযুদ্ধ চলছে। বাংলাদেশ আর পাকিস্তানের এই যুদ্ধের সঙ্গে নানাভাবে জড়িয়ে পড়েছে ভারত। এ সময় দেশটির গোয়েন্দা সংস্থা তথ্য স বিনোদন ডেস্ক : ১৯৭১ সাল। বাংলাদেশে তখন মুক্তিযুদ্ধ চলছে। বাংলাদেশ আর পাকিস্তানের এই যুদ্ধের সঙ্গে নানাভাবে জড়িয়ে পড়েছে ভারত। এ সময় দেশটির গোয়েন্দা সংস্থা তথ্য স Rating: 0
You Are Here: Home » বিনোদন » পাকিস্তানে জন আব্রাহাম!

পাকিস্তানে জন আব্রাহাম!

পাকিস্তানে জন আব্রাহাম!

বিনোদন ডেস্ক : ১৯৭১ সাল। বাংলাদেশে তখন মুক্তিযুদ্ধ চলছে। বাংলাদেশ আর পাকিস্তানের এই যুদ্ধের সঙ্গে নানাভাবে জড়িয়ে পড়েছে ভারত। এ সময় দেশটির গোয়েন্দা সংস্থা তথ্য সংগ্রহের জন্য পাকিস্তানের অভ্যন্তরে গুপ্তচর পাঠানোর সিদ্ধান্ত নেয়। এ কাজের জন্য বেছে নেওয়া হয় একজন সাধারণ ব্যাংক কর্মচারীকে। তাকে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়া হয়। কিন্তু পাকিস্তানে গিয়ে তাকে অস্বাভাবিক পরিস্থিতির মুখে পড়তে হয়। কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি সে। এই গুপ্তচরের নাম রোমিও আকবর ওয়াল্টার। সে এমন একটি কাজ করেছে, যা তাকে সাধারণ থেকে গুরুত্বপূর্ণ করে তুলেছে আর সে জীবনের আসল উদ্দেশ্য খুঁজে পেয়েছে। দেশের জন্য নিজের জীবনকেও উৎসর্গ করতে প্রস্তুত।

সত্য ঘটনা অবলম্বনে বড় পর্দার জন্য একটি সিনেমা তৈরি হয়েছে। সেই সিনেমার গল্প। গুপ্তচরের নামেই ছবির নাম ‘র: রোমিও আকবর ওয়াল্টার’। নাম ভূমিকায় অভিনয় করেছেন বলিউড তারকা জন আব্রাহাম। গোয়েন্দা সংস্থার শীর্ষ পদের কর্মকর্তার চরিত্রে আছেন জ্যাকি শ্রফ। এখানে আরও আছেন মৌনী রায়।

গত রোববার ভায়াকম এইটিন মোশন পিকচার্সের ইউটিউব চ্যানেলে ‘র: রোমিও আকবর ওয়াল্টার’ সিনেমার ট্রেলার এসেছে। ট্রেলার শুরুতেই রয়েছে একটি সংলাপ, ‘আমরা পাকিস্তানের সঙ্গে যুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছি।’ এই একটি মাত্র সংলাপ দিয়ে পুরো সিনেমার ভাবনার ব্যাপারে জানিয়ে দেওয়া হয়। তারপরই দেখা গেছে ঠোঁটে সিগারেট গুঁজে থাকা এক সেনা কর্মকর্তাকে। কখনো তিনি রোমিও, কখনো আকবর, আবার কখনোবা ওয়াল্টার। ভারত ও পাকিস্তানের মধ্যে যখন যুদ্ধের দামামা বাজছে, ঠিক এই সময় ট্রেলারটি দারুণ সাড়া জাগিয়েছে। এরই মধ্যে ২ মিনিট ৪৬ সেকেন্ডের ট্রেলারটি দেখা হয়েছে ৫৮ লাখ ৫১ হাজার ৫৬ বার।

জন আব্রাহাম ইদানীং যে কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন, সব কটিই দেশপ্রেম নিয়ে। ‘সত্যমেভ জয়তে’ সিনেমায় দুর্নীতিবাজ পুলিশ কর্মকর্তাদের হত্যা করার মিশনে ছিল তাঁর। ‘পরমাণু’ ১৯৯৮ সালে পোখরানে ভারতীয় সেনাবাহিনীর পারমাণবিক বোমা পরীক্ষা নিয়ে। সেখানে তিনি ছিলেন একজন আইএএস কর্মকর্তা। এবার ‘র: রোমিও আকবর ওয়াল্টার’ সিনেমায় ভারতীয় গোয়েন্দা সংস্থার গুপ্তচর। নির্মাতাদের কাছ থেকে জানা গেছে, শুরুতে জন আব্রাহমাকে নয়, এই গুপ্তচর চরিত্রের জন্য ভাবা হয়েছিল সুশান্ত সিং রাজপুতকে। কিন্তু শুটিংয়ের সময় নিয়ে সমস্যা হওয়ায় ২০১৭ সালে এই সিনেমা থেকে সরে যান তিনি।

প্রযোজনা প্রতিষ্ঠান ভায়াকম এইটিন মোশন পিকচার্স জানিয়েছে, আগামী ৫ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘র: রোমিও আকবর ওয়াল্টার’ সিনেমাটি। এই সিনেমার পরিচালক রবি গ্রেওয়াল।

নতুনখবর/সোআ

About The Author

Number of Entries : 206

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top