মৌ: চারটি নাচ নিয়ে একক নৃত্যানুষ্ঠান করছি Reviewed by Momizat on . নাচের মহড়া নিয়ে নাকি খুব ব্যস্ত? কয়েক দিন টানা নাচের অনুষ্ঠানের মহড়ায় ব্যস্ত ছিলাম। আজ সকাল থেকে শুটিং করছি। কালও (বৃহস্পতিবার) শুটিং আছে। ঈদের এই অনুষ্ঠানে শুধ নাচের মহড়া নিয়ে নাকি খুব ব্যস্ত? কয়েক দিন টানা নাচের অনুষ্ঠানের মহড়ায় ব্যস্ত ছিলাম। আজ সকাল থেকে শুটিং করছি। কালও (বৃহস্পতিবার) শুটিং আছে। ঈদের এই অনুষ্ঠানে শুধ Rating: 0
You Are Here: Home » বিনোদন » মৌ: চারটি নাচ নিয়ে একক নৃত্যানুষ্ঠান করছি

মৌ: চারটি নাচ নিয়ে একক নৃত্যানুষ্ঠান করছি

মৌ: চারটি নাচ নিয়ে একক নৃত্যানুষ্ঠান করছি

নাচের মহড়া নিয়ে নাকি খুব ব্যস্ত?
কয়েক দিন টানা নাচের অনুষ্ঠানের মহড়ায় ব্যস্ত ছিলাম। আজ সকাল থেকে শুটিং করছি। কালও (বৃহস্পতিবার) শুটিং আছে। ঈদের এই অনুষ্ঠানে শুধু আমি নই, নৃত্যলোকের শিল্পীরাও খুব পরিশ্রম করছে। রোজা রেখে মহড়া করেছে, শুটিংও করছে, যা খুবই কষ্টকর।
কোন চ্যানেলে অনুষ্ঠানটি প্রচারিত হবে?
আরটিভির জন্য নাচের অনুষ্ঠানটি নির্মিত হবে। কবিরুল ইসলাম রতনের পরিচালনায় চারটি নাচ নিয়ে একক নৃত্যানুষ্ঠান করছি।
আপনাকে টেলিভিশনের অনুষ্ঠানে তো খুব একটা দেখা যায় না?
ভালো মানের অনুষ্ঠান না হলে রাজি হই না। যখন কোনো টেলিভিশন থেকে সম্মান দিয়ে ডাকে, তখনই করি।
একক নাচের অনুষ্ঠান নিয়ে অনেক দিন পর দর্শকের সামনে আসছেন?
ঈদের সময় চ্যানেলগুলো নাটকে ব্যস্ত থাকে। নাচের অনুষ্ঠান নিয়ে কেউ খুব একটা মাথা ঘামায় না। আমাদের যদিও ডাকা হয়, তা একেবারে শেষ মুহূর্তে। তখন কিছুই করার থাকে না। নাচ অনেক প্রস্তুতির ব্যাপার। প্রচুর মহড়া করতে হয়। নাচের ভাবনা অনুযায়ী পোশাক ঠিক করতে হয়। এবারের অনুষ্ঠানের কথা মাসখানেক আগে বলা হয়েছে। প্রস্তুতি নেওয়ার সময়ও পেয়েছি।
কোন ধরনের নাচ নিয়ে দর্শকের সামনে আসবেন?
আমার কাছ থেকে দর্শক চার ধরনের নাচ দেখবেন। এসবের মধ্যে আছে আধুনিক, শাস্ত্রীয়, ভরতনাট্যম।
লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার এবারের আসরের গ্র্যান্ড ফিনালেতে আধুনিক নৃত্যের ওপর আপনার একটি পরিবেশনা উপস্থিত সবাইকে মুগ্ধ করেছিল।
আমরা যারা সিনিয়র, তাদের সঙ্গে সবার কাজ করা হয় না। তরুণ যারা আমাদের সঙ্গে কাজ করে, মনপ্রাণ উজাড় করে দেয়। আমি নিজেও ওই কাজ করে খুব আনন্দ পেয়েছিলাম। আমি সাধারণত যে ধরনের কাজ করি, কোরিওগ্রাফার তা করায়নি। আমাকে নতুনভাবে উপস্থাপন করেছে। ও ঝুঁকি নিয়েছে, আমিও নিয়েছি। আমার দেশের কোরিওগ্রাফাররা অনেক ভালো। ওই নাচের কোরিওগ্রাফি করেছিল তানজিল।
এবারও কি তেমনই কিছু থাকবে?
ধামাকা তো থাকবেই। কোরিওগ্রাফাররা যখন আমাকে নিয়ে কাজ করে, তখন তাদের ঘুম হারাম হয়ে যায়। মৌয়ের সঙ্গে মৌকে প্রতিযোগিতা করতে হয়। আমি সব সময় নতুন কিছু দিতে চাই দর্শককে। সমালোচনা, আলোচনা যা-ই হোক, আমার কোনো আপত্তি নেই।
নাটকে অভিনয় করছেন?
তিনটি নাটকে অভিনয় করার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। দেড় মাস দেশের বাইরে থাকায় বেশি নাটকে অভিনয়ের সিদ্ধান্ত নিইনি।
দেশের বাইরে কেন গিয়েছিলেন?
পরিবারসহ যুক্তরাষ্ট্রে বেড়াতে গিয়েছিলাম। এরপর কানাডার ক্যালগেরিতে একটা অনুষ্ঠানে অংশ নিই। ওখান থেকে যুক্তরাজ্যের লন্ডনে।
লন্ডনে কেন?
আন্তর্জাতিক নৃত্য দিবস উপলক্ষে লন্ডনে নৃত্যশিল্পী সোহেল আহমেদের রাধারমণ সোসাইটি আমন্ত্রণ করে। আমাদের নৃত্যগুরু রাহিজা খানম ঝুনুকে সম্মাননা দেওয়া হয়। গুরুর পক্ষে আমরা কয়েকজন শিক্ষার্থী (ফারহানা চৌধুরী বেবী, ফারহানা খান তান্না, আমিরুল ইসলাম মনি, রোজ মেরী মিতু) সম্মাননা গ্রহণ করি। সম্মাননা গ্রহণের পর নৃত্যনাট্য চিত্রাঙ্গদা, শ্যামা, চণ্ডালিকা পরিবেশন করি।

About The Author

Number of Entries : 2800

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top