মাঝ আকাশে রাডার থেকে বিচ্ছিন্ন বিমান Reviewed by Momizat on . যান্ত্রিক ত্রুটির কারণে প্যারিস থেকে মুম্বাইগামী এয়ার ফ্রান্সের এ৩৪০ বিমানের একটি ফ্লাইট মাঝ আকাশে রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। অল্পের জন্য বেঁচে গেল এয়ার ফ্রা যান্ত্রিক ত্রুটির কারণে প্যারিস থেকে মুম্বাইগামী এয়ার ফ্রান্সের এ৩৪০ বিমানের একটি ফ্লাইট মাঝ আকাশে রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। অল্পের জন্য বেঁচে গেল এয়ার ফ্রা Rating: 0
You Are Here: Home » জাতীয় » মাঝ আকাশে রাডার থেকে বিচ্ছিন্ন বিমান

মাঝ আকাশে রাডার থেকে বিচ্ছিন্ন বিমান

মাঝ আকাশে রাডার থেকে বিচ্ছিন্ন বিমান

যান্ত্রিক ত্রুটির কারণে প্যারিস থেকে মুম্বাইগামী এয়ার ফ্রান্সের এ৩৪০ বিমানের একটি ফ্লাইট মাঝ আকাশে রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। অল্পের জন্য বেঁচে গেল এয়ার ফ্রান্সের একটি ফ্লাইটের ২৬৭ আরোহী।
পরে পুনরায় তা রাডারের সঙ্গে সংযুক্ত হয়ে ইরানের একটি বিমানবন্দরে জরুরি অবতরণ করে।
জানা গেছে, এয়ার ফ্রান্সের ওই ফ্লাইটটি বিমান পরিবহন সংস্থা ‘জুন’ দ্বারা পরিচালিত, যার ফ্লাইট নম্বর এএফ২১৮। বিমানটিতে ২৫৬ জন যাত্রী ও ১১ জন কেবিন ক্রু ছিল। প্যারিস থেকে মুম্বাই যাওয়ার পথে মাঝ আকাশে হঠাৎ অপ্রত্যাশিতভাবে নিচে নামতে থাকে। এ সময় রাডার থেকে বিমানটি বিচ্ছিন্ন হয়ে যায়। পুনরায় রাডারে সংযুক্ত হলে ইরানের ইসফাহান শহরে জরুরি অবতরণ করেন পাইলট।
এয়ার ফ্রান্স এক বিবৃতিতে জানিয়েছে, ভেন্টিলেশন সিস্টেমে ত্রুটির কারণে ফ্লাইটটি দ্রুত ইরানের ইসফাহান শহরে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্তটি বিমান নির্মাতা প্রতিষ্ঠানের কার্যপ্রণালী অনুযায়ী ও পূর্বসতর্কতামূলক হিসেবে নেওয়া হয়েছে।
এয়ার ফ্রান্স কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্লাইটটি ইসফাহান আন্তর্জাতিক বিমানবন্দরে প্যারিস সময় বিকাল পাঁচটায় সম্পূর্ণ স্বাভাবিকভাবে অবতরণ করেছে। সেখানে এয়ার ফ্রান্সের পক্ষ থেকে যাত্রীদের সব ধরনের যত্ন নেওয়া হচ্ছে।
ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ‘ইরনা’ জানিয়েছে, ফ্লাইটটি সকল যাত্রী ভাল আছেন এবং স্থানীয় কর্তৃপক্ষ যাত্রীদের সবধরনের সেবা প্রদান করছে।

About The Author

Number of Entries : 2800

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top