‘রাজনীতি করবেন না বন্যার্তদের কষ্ট নিয়ে’ Reviewed by Momizat on . ‘গণতান্ত্রিক বাম ঐক্য’ সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বন্যা দুর্গত মানুষের কষ্ট নিয়ে রাজনীতি না করতে । একই সঙ্গে বন্যার্তদের পর্যাপ্ত ত্রাণ সহায়তা দিতে সরকারের প ‘গণতান্ত্রিক বাম ঐক্য’ সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বন্যা দুর্গত মানুষের কষ্ট নিয়ে রাজনীতি না করতে । একই সঙ্গে বন্যার্তদের পর্যাপ্ত ত্রাণ সহায়তা দিতে সরকারের প Rating: 0
You Are Here: Home » রাজনীতি » ‘রাজনীতি করবেন না বন্যার্তদের কষ্ট নিয়ে’

‘রাজনীতি করবেন না বন্যার্তদের কষ্ট নিয়ে’

‘রাজনীতি করবেন না বন্যার্তদের কষ্ট নিয়ে’

‘গণতান্ত্রিক বাম ঐক্য’ সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বন্যা দুর্গত মানুষের কষ্ট নিয়ে রাজনীতি না করতে । একই সঙ্গে বন্যার্তদের পর্যাপ্ত ত্রাণ সহায়তা দিতে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন জোটের সমম্বয়ক ও বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) মার্কসবাদী’র সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদ।

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বন্যা দুর্গতদের যথাযথ ত্রাণ সাহায্য দেওয়ার দাবিতে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

সমাবেশে দেশের বন্যা পরিস্থিতির অবনতিতে উদ্বেগ জানিয়ে বক্তারা বলেন, বাংলাদেশের উজানে ভারতীয় এলাকায় এবং বাংলাদেশে প্রবল বর্ষণে দেশের চারটি নদী আববাহিকায় অব্যাহত পানি বৃদ্ধি পাচ্ছে। ইতিমধ্যে ১৬টি জেলায় বন্যার পানি ঢুকে পড়েছে। ক্রমাগত আরও জেলা প্লাবিত হয়ে বন্যা পরিস্থিতির অবনতি ঘটবে।

বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকাসমূহের অধিবাসীদের প্রতি আন্তরিক সহমর্মিতা জানিয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের অতি দ্রুত ত্রাণ ও মানবিক সাহায্য পৌঁছে দেয়া এবং জরুরি ভিত্তিতে উদ্ধার অভিযান, আশ্রয় কেন্দ্র স্থাপনের জন্য বক্তারা সরকারের প্রতি আহ্বান জানান।

জোটের প্রতিটি দল বন্যাদূর্গত মানুষের পাশে থাকবে সমাবেশে এমন ঘোষণা দেওয়া হয়েছে। এ ছাড়া সরকারের পাশাপাশি দেশবাসীকেও বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে অনুরোধ জানান বাম নেতারা।

সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলম, জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড নূরুল ইসলাম বাবুল, সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য আবু মাসুম, সমাজতান্ত্রিক মজদুর পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য সিরাজুল ইসলাম মাষ্টার, জাতীয় বিপ্লবী পার্টি’র কেন্দ্রীয় কমিটির সদস্য সজল, কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র মোস্তফা আল খালিদ কমরেড রফিকুল ইসলাম প্রমুখ।

নতুনখবর/তুষার

About The Author

Number of Entries : 142

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top