সৈকতে বেড়াতে গিয়ে আটক অপরাধ বালু নেওয়া Reviewed by Momizat on . সমুদ্র সৈকতে বেড়াতে গিয়ে সেখানকার বালু, নুড়ি পাথর বা শামুক ঝিনুক নিয়ে ফেরেন না এমন লোকের দেখা মেলা ভার। সৈকতে ভ্রমণের স্মৃতি রাখতেই সকলে এমনটি করে থাকেন। তবে সব সমুদ্র সৈকতে বেড়াতে গিয়ে সেখানকার বালু, নুড়ি পাথর বা শামুক ঝিনুক নিয়ে ফেরেন না এমন লোকের দেখা মেলা ভার। সৈকতে ভ্রমণের স্মৃতি রাখতেই সকলে এমনটি করে থাকেন। তবে সব Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » সৈকতে বেড়াতে গিয়ে আটক অপরাধ বালু নেওয়া

সৈকতে বেড়াতে গিয়ে আটক অপরাধ বালু নেওয়া

সৈকতে বেড়াতে গিয়ে আটক অপরাধ বালু নেওয়া

সমুদ্র সৈকতে বেড়াতে গিয়ে সেখানকার বালু, নুড়ি পাথর বা শামুক ঝিনুক নিয়ে ফেরেন না এমন লোকের দেখা মেলা ভার। সৈকতে ভ্রমণের স্মৃতি রাখতেই সকলে এমনটি করে থাকেন। তবে সব সৈকতে গিয়ে এমনটি করলে তা হিতে বিপরীত হতে পারে। যেমনটি ঘটেছে ইতালিতে বেড়াতে আসা দুই পর্যটকের কপালে।

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, গত সপ্তাহে দুই ফরাসি পর্যটক সার্ডিনিয়ার দক্ষিণ তটে অবস্থিত শিয়া সৈকত থেকে ৯০ পাউন্ড বালি সংগ্রহ করেছিলেন স্মারক হিসেবে। এটিই বিপদে ফেলেছে তাদের।

তাদের বিরুদ্ধে চুরির অভিযোগ আনা হয়েছে। ১৪টি বোতলে এই বালু ভরে তারা পোর্তো টোরেস থেকে ফ্রান্সের পথে রওনা দিয়েছিলেন। সেখানেই ইতালি পুলিশের হাতে ধরা পড়েন তারা। এই অপরাধে তাদের এক থেকে ৬ বছরের জেল হতে পারে বলে জানা গেছে।

পর্যটকরা অবশ্য জানিয়েছেন, এই বালু নেওয়ার সময়ে তারা জানতেন না, এই কাজ বেআইনি। তবে এই বিষয়ে ইতালির পুলিশের তরফে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, ২০১৭ সালে ইতালিতে নতুন এক আইন তৈরি হয়। সেখানে বলা হয়েছে সারডিনিয়ার বিচ থেকে বালু, নুড়ি পাথর অথবা ঝিনুক নেওয়া বেআইনি। ধরা পড়লে ৩ হাজার ইউরোর জরিমানা হতে পারে।
নতুনখবর/তুম

About The Author

Number of Entries : 262

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top