টাইগাররা টেস্টের আগে ঘাম ঝড়াচ্ছেন ক্রীড়া ডেস্ক, নতুনখবর| Reviewed by Momizat on . টি-টোয়েন্টি শেষে বাংলাদেশের অ্যাসাইনমেন্ট এখন দুই ম্যাচের টেস্ট সিরিজ। ভারত সফরে আগামী ১৪ নভেম্বর ইন্দোরে প্রথম টেস্টে স্বাগতিকদের মুখোমুখি হবে টাইগাররা। আর এ ম টি-টোয়েন্টি শেষে বাংলাদেশের অ্যাসাইনমেন্ট এখন দুই ম্যাচের টেস্ট সিরিজ। ভারত সফরে আগামী ১৪ নভেম্বর ইন্দোরে প্রথম টেস্টে স্বাগতিকদের মুখোমুখি হবে টাইগাররা। আর এ ম Rating: 0
You Are Here: Home » ক্রিকেট » টাইগাররা টেস্টের আগে ঘাম ঝড়াচ্ছেন ক্রীড়া ডেস্ক, নতুনখবর|

টাইগাররা টেস্টের আগে ঘাম ঝড়াচ্ছেন ক্রীড়া ডেস্ক, নতুনখবর|

টাইগাররা টেস্টের আগে ঘাম ঝড়াচ্ছেন   ক্রীড়া ডেস্ক, নতুনখবর|

টি-টোয়েন্টি শেষে বাংলাদেশের অ্যাসাইনমেন্ট এখন দুই ম্যাচের টেস্ট সিরিজ। ভারত সফরে আগামী ১৪ নভেম্বর ইন্দোরে প্রথম টেস্টে স্বাগতিকদের মুখোমুখি হবে টাইগাররা। আর এ ম্যাচকে ঘিরে মঙ্গলবার (১২ নভেম্বর) হোলকার স্টেডিয়ামের নেটে বাংলাদেশি ক্রিকেটারদের ঘাম ঝরাতে দেখা গেছে।

এই সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপ অনেক আগে শুরু করলেও, বাংলাদেশের জন্য এটিই প্রথম। ফলে সিরিজটিকে বেশ গুরুত্বের সঙ্গেই নিয়েছে লাল-সবুজরা।

নেট সেশনে বাংলাদেশের ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জিকে তার শিষ্যদের পরামর্শ দিতে দেখা যায়। যেখানে তিনি দেখাচ্ছেন এগিয়ে গিয়ে কিভাবে বলের লেন্থ পাওয়া যায়। বাংলাদেশের খেলোয়াড়রা এছাড়াও হালকা বোলিং ও ফিল্ডিং অনুশীলন করেছেন। তবে মূল ফোকাস ছিল, ভারতীয় স্পিনারদের কিভাবে আটকানো যায়।

এদিকে বাংলাদেশি ব্যাটসম্যানদের জন্য হুমকি হতে পারেন উমেষ যাদব, ইশান্ত শর্মা ও মোহাম্মদ শামির মতো ভারতীয় পেসাররা। বিগত দিনেও প্রতিপক্ষকে এই বোলাররা গতি ও বাউন্স দিয়ে ঘায়েল করেছেন। ফলে তাদের কথা মাথায় রেখে পুল শট খেলার অনুশীলন করতে দেখা যায় টাইগার ব্যাটসম্যানদের।

ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপে পাঁচটি ম্যাচ খেলে ২৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। যেখানে ইন্দোরের পরে ২২ নভেম্বর থেকে কলকাতার ইডেন গার্ডেন্সে ভারত-বাংলাদেশ নিজেদের ইতিহাসে প্রথমবার দিবা-রাত্রির টেস্ট খেলতে নামবে।

দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ভারত ও বাংলাদেশ দলের স্কোয়াড:

ভারত: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, মোহাম্মদ শামী, উমেষ যাদব, ইশান্ত শর্মা, শুভমান গিল, ঋষভ পন্থ।

বাংলাদেশ: মুমিনুল হক (অধিনায়ক), শাদমান ইসলাম, ইমরুল কায়েস, সাইফ হাসান, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহি, এবাদত হোসেন।

নতুনখবর/তুম

About The Author

Number of Entries : 570

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top