এমআই সিমেন্ট সহযোগী কোম্পানি গঠন করবে অর্থনৈতিক প্রতিবেদক | Reviewed by Momizat on . পুঁজিবাজারে তালিকাভুক্ত এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডের পরিচালনা পর্ষদ তিনটি সহযোগী কোম্পানি গঠন করার সিদ্ধান্ত নিয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্ত এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডের পরিচালনা পর্ষদ তিনটি সহযোগী কোম্পানি গঠন করার সিদ্ধান্ত নিয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানি Rating: 0
You Are Here: Home » অর্থনীতি » এমআই সিমেন্ট সহযোগী কোম্পানি গঠন করবে অর্থনৈতিক প্রতিবেদক |

এমআই সিমেন্ট সহযোগী কোম্পানি গঠন করবে অর্থনৈতিক প্রতিবেদক |

এমআই সিমেন্ট সহযোগী কোম্পানি গঠন করবে   অর্থনৈতিক প্রতিবেদক     |

পুঁজিবাজারে তালিকাভুক্ত এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডের পরিচালনা পর্ষদ তিনটি সহযোগী কোম্পানি গঠন করার সিদ্ধান্ত নিয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- ওশেন ভায়াগার শিপিং লাইনস, ওশেন ভিক্টরি শিপিং লাইন এবং ওশেন ভিশন শিপিং লাইন লিমিটেড।

এ ছাড়া কোম্পানির পরিচালনা পর্ষদ নিজস্ব মালিকানাধীন তিনটি বড় জাহাজ সহযোগী কোম্পানিতে স্থান্তরের সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানিটি জানায়, এমআই সিমেন্টের প্রধান ব্যবসা সিমেন্ট উৎপাদন ও বিক্রয় করা। শিপিং ব্যবসা হলো কোম্পানির বিশেষায়িত ব্যবসা। এই ব্যবসার জন্য আলাদা জ্ঞান এবং দক্ষতা প্রয়োজন, যা বর্তমান ব্যবসা থেকে একেবারেই আলাদা।

এখন থেকে শিপিং কোম্পানির লাভ-ক্ষতি মূল্য সিমেন্ট ব্যবসার সাথে মার্জার (একত্রিত) হয়ে যাবে।

একটি আলাদা কোম্পানি থাকবে যা সচ্ছতা, জবাবদিহিতা এবং পৃথক আর্থিক প্রতিবেদন নিশ্চিত করবে।

কোম্পানিটি আরও জানায়, তিন সহযোগী কোম্পানির মূল্য যথাক্রমে ওশেন ভায়াগার শিপিং লাইনসের ৫৬ কোটি ৮৫ লাখ টাকা, ওশেন ভিক্টরি শিপিং লাইনসের ৩৮ কোটি ৪৬ লাখ টাকা এবং ওশেন ভিশন শিপিং লাইন লিমিটেডের ৭০ কোটি ৬১ লাখ টাকা।

এ ছাড়াও কোম্পানির পরিচালনা পর্ষদ সহযোগী কোম্পানির সঙ্গে মূল কোম্পানির চলতি হিসাব রক্ষণাবেক্ষনের অনুমোদন দিয়েছে। কোম্পানিটির বেশ কয়েকটি সিস্টার কনসার্ন রয়েছে, যারা ইনবাউন্ড এবং আউটবাউন্ড লজিস্টিক সহয়তা করে থাকে। এই কোম্পানিগুলো মাদার কোম্পানির কাজ চালিয়ে যাওয়ার জন্য নিবেদিত।

নতুনখবর/তুম

About The Author

Number of Entries : 570

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top