সাংবাদিক হত্যাকাণ্ডের জন্যই পদত্যাগের সিদ্ধান্ত গ্রহন করেছেন মাল্টার প্রধানমন্ত্রী । Reviewed by Momizat on . নিজস্ব প্রতিবেদক, নতুন খবর / আন্তর্জাতিক গাড়ি বোমা বিস্ফোরণে সাংবাদিক নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে পদত্যাগ করছেন মাল্টার প্রধানমন্ত্রী জোসেফ মাসকাট। ২০২০ সালের নিজস্ব প্রতিবেদক, নতুন খবর / আন্তর্জাতিক গাড়ি বোমা বিস্ফোরণে সাংবাদিক নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে পদত্যাগ করছেন মাল্টার প্রধানমন্ত্রী জোসেফ মাসকাট। ২০২০ সালের Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » সাংবাদিক হত্যাকাণ্ডের জন্যই পদত্যাগের সিদ্ধান্ত গ্রহন করেছেন মাল্টার প্রধানমন্ত্রী ।

সাংবাদিক হত্যাকাণ্ডের জন্যই পদত্যাগের সিদ্ধান্ত গ্রহন করেছেন মাল্টার প্রধানমন্ত্রী ।

সাংবাদিক হত্যাকাণ্ডের জন্যই পদত্যাগের সিদ্ধান্ত গ্রহন করেছেন মাল্টার প্রধানমন্ত্রী ।

নিজস্ব প্রতিবেদক, নতুন খবর / আন্তর্জাতিক

গাড়ি বোমা বিস্ফোরণে সাংবাদিক নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে পদত্যাগ করছেন মাল্টার প্রধানমন্ত্রী জোসেফ মাসকাট। ২০২০ সালের জানুয়ারির মাঝামাঝি তিনি পদত্যাগ করবেন। রবিবার এক বিবৃতিতে পদত্যাগের কথা বলেন তিনি।

২০১৭ সালের অক্টোবরে গাড়িবোমা বিস্ফোরণে নিহত হন ৫৩ বছর বয়সী অনুসন্ধানী সাংবাদিক ড্যাফেন কারুয়ানা গ্যালিজিয়া। এর কারণে ব্যাপক সমালোচনার মুখে পড়েন জোসেফ মাসকাট।

দুই বছর আগের ওই হত্যাকাণ্ডের বিষয়টি নতুন করে সামনে এলে রাজনৈতিক ও আইনি জটিলতার মুখে পড়েন জোসেফ। বর্তমানে ওই হামলা মামলার তদন্ত চলছে। এরই মাঝে রবিবার তিনি পদত্যাগের ঘোষণা দিলেন জোসেফ মাসকাট ।

টাইমস অব মাল্টার প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার সকালে প্রেসিডেন্ট জর্জ ভেলার সঙ্গে সাক্ষাৎ করেন জোসেফ। ধারণা করা হচ্ছে সেখানেই তিনি তার পদত্যাগের নোটিশ দেন।

বিবৃতিতে জোসেফ বলেছেন, গত দুই বছরের প্রতিটা দিন আমি দায়িত্ব পালন করেছি এবং সিধান্ত নিয়েছি। আমি মামলার সর্বোত্তম স্বার্থে সিদ্ধান্ত নিয়েছি, আমি বিশ্বাস করি কিছু সিদ্ধান্ত ভাল ছিল বাকিগুলো আরো ভাল হতে পারতো।

তিনি আরো বলেন, এই হত্যাকাণ্ডের জন্য দুঃখ ও ক্রোধ প্রকাশ ন্যায়সঙ্গত। একইভাবে প্রতিবাদের অজুহাতে সহিংসতা এবং বিশৃঙ্খলা গণতন্ত্রের জন্য ন্যায়সঙ্গত নয়।

সাংবাদিক ড্যাফেন কারুয়ানা গ্যালিজিয়া সেসময় দেশটির সরকারের দুর্নীতির তদন্ত করছিলেন। তার পরিবার ও বিক্ষোভকারীদের অভিযোগ, হত্যাকাণ্ডের যে তদন্ত চলছে তাতে জোসেফ মাসকাট তার অনুসারীদের বাঁচানোর চেষ্টা চালাচ্ছে।

নতুন খবর / আমিন

About The Author

Number of Entries : 19

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top