সুদানে সিরামিক কারখানায় বিস্ফোরণ, নিহত ২৩ , অহত শতাধিক । Reviewed by Momizat on . নিজস্ব প্রতিবেদক, নতুন খবর । সুদানের রাজধানী খার্তুমে একটি সিরামিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় ২৩ জনের প্রাণহানি ও ১২১ জনেরও বেশি আহত হয়েছে। গত নিজস্ব প্রতিবেদক, নতুন খবর । সুদানের রাজধানী খার্তুমে একটি সিরামিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় ২৩ জনের প্রাণহানি ও ১২১ জনেরও বেশি আহত হয়েছে। গত Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » সুদানে সিরামিক কারখানায় বিস্ফোরণ, নিহত ২৩ , অহত শতাধিক ।

সুদানে সিরামিক কারখানায় বিস্ফোরণ, নিহত ২৩ , অহত শতাধিক ।

সুদানে সিরামিক কারখানায় বিস্ফোরণ, নিহত ২৩ , অহত শতাধিক ।

নিজস্ব প্রতিবেদক, নতুন খবর ।

সুদানের রাজধানী খার্তুমে একটি সিরামিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় ২৩ জনের প্রাণহানি ও ১২১ জনেরও বেশি আহত হয়েছে।
গতকাল মঙ্গলবার রাজধানীর খার্তুমের উত্তরাঞ্চলের শিল্প এলাকায় একটি গ্যাস ট্যাঙ্কার আনলোড করার সময় এ দুর্ঘটনা ঘটে।তবে সরকারি সূত্র ও চিকিৎসকদের বরাত দিয়ে রয়টার্স জানায়, এ ঘটনায় ৪৫ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন।এদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক।
প্রত্যক্ষদর্শী ও দমকলের জ্যেষ্ঠ কর্মকর্তারা জানিয়েছেন, বিস্ফোরণটি এত শক্তিশালী ছিল যে ট্যাংকারটি উড়ে পাশের একটি মালপত্রের স্তূপের ভিতরে গিয়ে পড়ে।
ভিডিও ফুটেজে দেখা গেছে, দুর্ঘটনাস্থলে লোকজন দৌঁড়াদৌঁড়ি করছে ও চিৎকার করে সাহায্য চাইছে। কারখানাটি থেকে আগুনের শিখা ও ধোঁয়া বের হচ্ছে আর স্বেচ্ছাসেবক ও নিরাপত্তা বাহিনীগুলো আগুন নেভানোর চেষ্টা করছে।
আগুনে কারখানাটি পুরোপুরি ভস্মীভূত হয়ে গেছে বলে সরকারি বিবৃতিতে বলা হয়েছে।
কারখানাটির কর্মী উইলিয়ামস বলেন, “কী হয়েছে আমি কিছুই বুঝতে পারিনি। বিস্ফোরণের শব্দ শুনে আমি দৌঁড় দেই। আলখাল্লা পরা এক লোক আমার পেছনে দৌঁড়াচ্ছিল, সে গুরুতর আহত ছিল আর আমার পায়েও আঘাত লেগেছিল।”
ঘটনাস্থলে থাকা স্বেচ্ছাসেবক হুসেইন ওমর বলেন, “আমি ১৪টি মৃতদেহ টেনে বের করেছি। সেগুলো পুরোপুরি দগ্ধ ছিল।”
আহতদের চিকিৎসার জন্য নাগরিকদের রক্ত দেওয়ার অনুরোধ করেছে সুদান সরকার।
“প্রাথমিক পর্যবেক্ষণে কারখানাটিতে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থার অপ্রতুলতা ও অগ্নিনির্বাপণ যন্ত্রপাতির অভাব ছিল বলে ইঙ্গিত পাওয়া গেছে, এর সঙ্গে যোগ হয়েছে যত্রতত্র দাহ্য বস্তু স্তূপ করে রাখা,” সরকারি বিবৃতিতে এমনটি বলা হয়েছে।
হতাহতদের মধ্যে কারাখানাটির কর্মী বহু দেশের নাগরিকরা আছেন। তাদের মধ্যে এশিয়ার কয়েকটি দেশের নাগরিকও আছেন বলে মেডিকেল সূত্রগুলো রয়টার্সকে জানিয়েছে।
আহতদের সবাইকে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা সঙ্কটজনক বলে স্থানীয় এক পুলিশ প্রধান জানিয়েছেন।
গত কয়েক বছর ধরে সুদানের কারখানাগুলোতে দুর্ঘটনার পরিমাণ বেড়েই চলেছে। এতে দেশটির স্বাস্থ্য ও সুরক্ষার বিষয়টি নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে।

নতুন খবর / আমিন

About The Author

Number of Entries : 19

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top