আজ আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস Reviewed by Momizat on . আন্তর্জাতিক ডেস্ক : নতুন খবর ফাইল ছবি আজ বৃহস্পতিবার (৫ ডিসেম্বর), আন্তর্জাতিক স্বেচ্ছসেবক দিবস। স্বেচ্ছাসেবার মধ্যে দিয়ে সমন্বিত ও সমতাভিত্তিক সমাজ গঠনের লক্ষ্ আন্তর্জাতিক ডেস্ক : নতুন খবর ফাইল ছবি আজ বৃহস্পতিবার (৫ ডিসেম্বর), আন্তর্জাতিক স্বেচ্ছসেবক দিবস। স্বেচ্ছাসেবার মধ্যে দিয়ে সমন্বিত ও সমতাভিত্তিক সমাজ গঠনের লক্ষ্ Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » আজ আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস

আজ আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস

আজ  আন্তর্জাতিক  স্বেচ্ছাসেবক  দিবস

আন্তর্জাতিক ডেস্ক : নতুন খবর

ফাইল ছবি

আজ বৃহস্পতিবার (৫ ডিসেম্বর), আন্তর্জাতিক স্বেচ্ছসেবক দিবস। স্বেচ্ছাসেবার মধ্যে দিয়ে সমন্বিত ও সমতাভিত্তিক সমাজ গঠনের লক্ষ্য নিয়ে পালন করা হয় এই দিনটি । সমন্বিত ভবিষ্যতের জন্য স্বেচ্ছাসেবা ” এ বছর দিবসটির মূল প্রতিপাদ্য বিষয় “।
১৯৮৫ সালের ডিসেম্বর মাসে জাতিসংঘের সাধারণ অধিবেশন সর্বপ্রথম ৫ ডিসেম্বর আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উদযাপন শুরু করে। এর পর থেকে প্রতি বছর ৫ ই ডিসেম্বর এই দিবশটি পালিত হয়ে আসছে । স্বেচ্ছসেবা সংস্থাগুলোর পক্ষে বিশ্ব সম্প্রদায়, জাতিসংঘের সংস্থা, বেসরকারী বিভিন্ন সংস্থা (এনজিও), এবং বেসরকারী বিভিন্ন খাতের সঙ্গে তাদের প্রচেষ্টাকে উৎসাহিত করার সাখে সাথে কাজের প্রচার করা, মূল্যবোধ ভাগ করে নেয়ার এক বিশাল সুযোগ সৃষ্টি হয় এর মাধ্যমে।

৪ ডিসেম্বর জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস উপলক্ষে এক বাণীতে বলেন, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে সব মানুষকে, বিশেষ করে যারা অনেক পেছনে পড়ে আছে তাদেরও সমন্বিত করার জন্য একটি শক্তিশালী পদ্ধতি হলো স্বেচ্ছাসেবা। মানুষ স্বেচ্ছাসেবায় অংশগ্রহণ করার মাধ্যমে একে অপরের মধ্যে যোগাযোগ তৈরি হয় এবং সু-সম্পর্ক গঠিত হয় এবং কোনো লক্ষ্য অর্জনের মনোভাব আরো দৃঢ় হয়।

অবিচ্ছিন্ন মানব বিকাশের জন্য এই স্বেচ্ছাসেবীরা অনলাইনে স্বেচ্ছাসেবক পরিসেবাগুলি ব্যবহার করে এবং একটি কর্ম পরিকল্পনা প্রস্তুত করে। দিবসটি উৎযাপন উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়ে থাকে প্রতি বছর, এবারো তার ব্যতিক্রম না।

নতুন খবর / আমিন

About The Author

Number of Entries : 156

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top