শুক্রবারেও জমেনি বাণিজ্য মেলা , নিজস্ব প্রতিবেদক, নতুন খবর Reviewed by Momizat on . প্রতি বছরের মতো এবারও শুরু হয়েছে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। সীমিত বিনোদনকেন্দ্রের এ শহরে মাসব্যাপী বাণিজ্য মেলা হয়ে ওঠে রাজধানীবাসীর বিনোদনকেন্দ্র। আবা প্রতি বছরের মতো এবারও শুরু হয়েছে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। সীমিত বিনোদনকেন্দ্রের এ শহরে মাসব্যাপী বাণিজ্য মেলা হয়ে ওঠে রাজধানীবাসীর বিনোদনকেন্দ্র। আবা Rating: 0
You Are Here: Home » অর্থনীতি » শুক্রবারেও জমেনি বাণিজ্য মেলা , নিজস্ব প্রতিবেদক, নতুন খবর

শুক্রবারেও জমেনি বাণিজ্য মেলা , নিজস্ব প্রতিবেদক, নতুন খবর

শুক্রবারেও জমেনি বাণিজ্য মেলা , নিজস্ব প্রতিবেদক, নতুন খবর

প্রতি বছরের মতো এবারও শুরু হয়েছে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। সীমিত বিনোদনকেন্দ্রের এ শহরে মাসব্যাপী বাণিজ্য মেলা হয়ে ওঠে রাজধানীবাসীর বিনোদনকেন্দ্র। আবার অনেকের কাছে সেটি হয়ে উঠে মিলনমেলার একটি অন্যতম স্থান।

শুক্রবার ছিল মেলার তৃতীয় দিন। ছুটির দিন থাকায় ক্রেতা দর্শনার্থীদের ভিড় থাকার সম্ভাবনা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে সকালে তেমন কোনো ক্রেতা ও দর্শনার্থী ছিল না। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেশ কিছু দর্শনার্থী পরিবারসহ মেলায় প্রবেশ করতে দেখা গিয়েছে।

মেলার তৃতীয় দিনেও ভালোভাবে প্রস্তুত হয়নি বেশ কিছু স্টল ও প্যাভেলিয়ন। সংশ্লিষ্টরা বলছেন, দর্শক নন্দিত করার জন্য আরও কয়েকদিন লেগে যেতে পারে স্টল ও প্যাভেলিয়ন গোছাতে। অন্যদিকে, আইনশৃঙ্খলা রক্ষা কাজে নিয়োজিত বিপুলসংখ্যক পুলিশ, র‌্যাব, আনসার দেখা গেছে। ভোক্তারা যাতে পণ্য ক্রয়ে কোনো প্রতারণার স্বীকার না হয় সেই দিকে লক্ষ্য রেখে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রয়েছে স্বক্রিয়। সরেজমিন মেলা ঘুরে দেখা যায়, সকালে ঘুরি ঘুরি বৃষ্টি ও আবহাওয়া ঠাণ্ডা থাকায় তেমন কোনো ক্রেতা দর্শনার্থী ছিল না।

বিক্রেতা ছুটির দিনটিকে দর্শনার্থী পূর্ণ হবে এমনটিই ভেবে থাকেন। তবে বিকেল গড়াতে কিছু ক্রেতা ও দর্শনার্থী আসতে দেখা যায়। মেলার প্রাঙ্গণে প্রবেশ করে কিছুটা বিড়ম্বনায় পড়তে দেখা যায় বৃষ্টির পানি জমে থাকার কারণে।

মেলার শুরুতেই ক্রেতা-দর্শনার্থীদের দৃষ্টি আকর্ষণের জন্য স্টলগুলোতে বিক্রেতারা বিশেষ ছাড়ের হাঁকডাক দিচ্ছেন। দেশের বৃহৎ প্লাস্টিক ও মেলামাইন পণ্য বাজারজাতকারী প্রতিষ্ঠান আরএফএলও দিচ্ছে বিশেষ ছাড়। অন্যদিকে ইতালিয়ানো ব্র্যান্ডের প্যাভিলিয়নে যেকোনো পণ্য কিনলেই থাকছে নিশ্চিত ১০% ছাড়। তবে এ ব্র্যান্ডের ডিনারসেট, প্লেট, বাটি এবং গ্লাস কিনলেই মিলছে ৩০%মূল্যছাড়।

মেলার এক দর্শনার্থী লিনা নামে এক গৃহিণী জানান, মাত্র মেলা শুরু হয়েছে। স্টলগুলো এখনো অগোছালো। তবে ক্রেতা বা দর্শনার্থী একেবারেই কম। তারপরও ছুটির দিন থাকায় চলে আসলাম। ঘুরে ফিরে কিছু পছন্দ হলে কিনতে পারেন বলেও জানান তিনি।

মতিঝিল থেকে পরিবারসহ মেলায় এসেছেন পলাশ আহম্মেদ নামে এক ব্যাংক কর্মকর্তা। তিনি বলেন, এবারের মেলায় আরও নিত্যনতুন জিনিসপত্র আসবে সেই দিক লক্ষ্য রেখে ছুটির দিনেই চলে আসলাম। তবে বৃষ্টির কারণে মেলা প্রাঙ্গণে পানি জমে থাকায় অনেক স্টলে প্রবেশ করা যাচ্ছিলো না।

ছুটির দিনের কারণে তরুণ বয়সের বেশ কিছু স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মেলায় প্রবেশ করতে দেখা গিয়েছে। পণ্য ক্রয়ে আগ্রহ না থাকলেও মেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ঘুরে বেড়াচ্ছেন তারা। এ ছাড়া মেলায় আগত অনেকেই বিভিন্ন স্টল ও প্যাভেলিয়ন শুধু ঘুরে বেড়াচ্ছেন।

অন্যদিকে, মেলার তৃতীয় দিন চলে গেলেও দর্শনার্থী নিয়ে কিছুটা হতাশ বিক্রেতারা। তবে এক সপ্তাহর পর মেলার দর্শনার্থী ও ক্রেতা সমাগম বাড়বে এমনটিই প্রত্যাশা তাদের।

মেলায় নতুন প্রজন্মের কাছে স্বাধীনতা ও বঙ্গবন্ধুকে তুলে ধরতে বঙ্গবন্ধু প্যাভিলিয়ন, মা ও শিশুকেন্দ্র, শিশুপার্ক, ইকোপার্ক, ই-শপ, ই-পার্ক, ৫২টি টয়লেট, মসজিদ এর ব্যবস্থা করেছে আয়োজকরা। এবারের মেলা অতীতের যেকোনো সময়ের চেয়ে বেশি আকর্ষণীয় হবে এবং প্রতিদিন অন্তত এক লাখ দর্শনার্থী মেলায় আসবে বলে আয়োজক রপ্তানি উন্নয়ন ব্যুরোর কর্মকর্তারা আশা করছেন।

প্রতি বছরের ন্যায় এবারো পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যদের পাশাপাশি মেলা কর্তৃপক্ষের নিযুক্ত বেসরকারি নিরাপত্তা সংস্থার সদস্যরাও নিরাপত্তার দায়িত্ব পালন করছেন। দর্শনার্থীদের অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নিতে নিয়োজিত রয়েছে ম্যাজিস্ট্রেট।

এ ছাড়া অগ্নি-দুর্ঘটনা এড়াতে ফায়ার সার্ভিসের ব্যবস্থা এবং নিরাপত্তা জোরদার করতে মেলার চারপাশে ১০০টি ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা বসানো হয়েছে।

নতুন খবর / আমিন

About The Author

Number of Entries : 162

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top