রোনালদো শতাব্দীতে দ্বিতীয় , ক্রীড়া ডেস্ক , নতুন খবর Reviewed by Momizat on . গত বছরটা ২০১৯ ভালো কাটেনি ক্রিশ্চিয়ানো রোনালদোর। জুভেন্টাসের হয়ে ডাবলস জিতলেও ব্যক্তিগত বড় কোনো ট্রফি জিততে পারেননি এই পর্তুগিজ যুবরাজ। এসব জরাজীর্ণতা পেছনে ফেল গত বছরটা ২০১৯ ভালো কাটেনি ক্রিশ্চিয়ানো রোনালদোর। জুভেন্টাসের হয়ে ডাবলস জিতলেও ব্যক্তিগত বড় কোনো ট্রফি জিততে পারেননি এই পর্তুগিজ যুবরাজ। এসব জরাজীর্ণতা পেছনে ফেল Rating: 0
You Are Here: Home » খেলা » রোনালদো শতাব্দীতে দ্বিতীয় , ক্রীড়া ডেস্ক , নতুন খবর

রোনালদো শতাব্দীতে দ্বিতীয় , ক্রীড়া ডেস্ক , নতুন খবর

রোনালদো শতাব্দীতে দ্বিতীয়  , ক্রীড়া ডেস্ক , নতুন খবর

গত বছরটা ২০১৯ ভালো কাটেনি ক্রিশ্চিয়ানো রোনালদোর। জুভেন্টাসের হয়ে ডাবলস জিতলেও ব্যক্তিগত বড় কোনো ট্রফি জিততে পারেননি এই পর্তুগিজ যুবরাজ। এসব জরাজীর্ণতা পেছনে ফেলে নতুন বছরে দুর্দান্ত এক সূচনা করলেন সিআর সেভেন রোনালদোর । সোমবার সিরি’এ লিগে পেলেন প্রথম হ্যাটট্রিকের স্বাদ। গোল করলেন টানা পাঁচ ম্যাচে।
রোনালদোর আগুনঝরা পারফরম্যান্সের সুবাদে জুভেন্টাস কালিয়ারিকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে । ম্যাচের চারটি গোলই হয়েছে বিরতির পর। তুরিনের বুড়িদের হয়ে অন্য গোলটা করেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন। তবে ম্যাচজুড়ে লাইম লাইটের নিচে থাকলেন শুধুই রোনালদো।

দাপুটে এই জয়ে সিরি’এ লিগের পয়েন্ট তালিকায় আবারো শীর্ষে উঠল জুভেন্টাস। ১৮ ম্যাচে ৪৫ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে তিন পয়েন্ট পিছিয়ে দুইয়ে নেমে গেছে ইন্টারমিলান। খুব দূরে নেই তিনে থাকা লাৎসিও-ও। ১৭ ম্যাচে ৩৯ পয়েন্ট তাদের। ৩৫ পয়েন্ট নিয়ে রোমা চারে এবং ৩৪ পয়েন্ট নিয়ে পাঁচে আছে আটালান্টা।
জুভেন্টাস প্রথম গোলের দেখা পেতে পারত বিরতির আগেই। ৩৫ মিনিটে মিরালেম পিয়ানিচের কর্নার ক্রস থেকে হেড নেন ডেমিরাল। কালিয়ারি গোলরক্ষক তা বিপদমুক্ত করতে পারেননি। কিন্তু গোলরক্ষককে ফাঁকি দিলেও গোলপোস্টকে পারেনি বল। বল পোস্টে লেগে ফিরে আসে।

অবশেষে দ্বিতীয়ার্ধের শুরুর দিকে গোলমুখ খোলেন রোনালদো। কালিয়ারির ডিফেন্ডার ক্লাভানের ভুলে বল পেয়ে যান পর্তুগিজ সেনসেশন। ছোঁ মেরে বল নিয়েই তা জালে পাঠান রোনালদো। গোলের শোধ ৬০ মিনিটেই দিতে পারত কালিয়ারি। কিন্তু এবার তাদের সঙ্গে বেরসিক আচরণ করে গোলপোস্ট। গোলবঞ্চিত হন জিওভান্নি সিমন। ৬৭ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। এই গোলে অবদান আছে আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালার। কালিয়ারির ডি-বক্সে তার ফাউলেই পেনাল্টি পায় জুভেন্টাস। সুযোগ কাজে লাগান রোনালদো; সম্ভাবনা জাগান ইতালিয়ান লিগে প্রথম হ্যাটট্রিকের। ৮২ মিনিটে সেটাও হয়ে গেল।

জুভেন্টাসের জার্সিতে দ্বিতীয় হ্যাটট্রিক পেয়ে যান রোনালদো। ডগলাস কস্টার কাছ থেকে বল পেয়ে করেন নিজের তৃতীয় গোল। পেশাদার ক্যারিয়ারে এটা রোনালদোর ৫৬তম হ্যাটট্রিক। এর আগে স্কোর লাইন ৩-০ করেন হিগুয়েইন। মাটি কামড়ানো শটে জালে বল পাঠান আর্জেন্টাইন স্ট্রাইকার।

কিন্তু পাদ প্রদীপে থাকলেন শুধু রোনালদোই। পরশুর হ্যাটট্রিকে ইতিহাস গড়েছেন তিনি। যে রেকর্ড তিনি ছাড়া এই শতাব্দীতে কেবল মাত্র একজনেরই আছে। তিনি অ্যালেক্সিস সানচেজ। চিলিয়ান এই স্ট্রাইকার লা লিগা, ইংলিশ লিগ এবং ইতালিয়ান লিগে হ্যাটট্রিক করেছেন। পরশু তার পাশে নাম লেখালেন রোনালদো।

সানচেজ হ্যাটট্রিক করেছিলেন তিন লিগে যথাক্রমে বার্সেলোনা, উদিনেস ও আর্সেনালের হয়ে। রোনালদো ইংলিশ লিগে হ্যাটট্রিক করেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে। পরে রিয়াল মাদ্রিদের জার্সিতে লা লিগায়। সবশেষ পরশু ইতালিয়ান লিগে জুভেন্টাসের হয়ে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন রোনালদো।

তবে জুভেন্টাসের হয়ে এটাই রোনালদোর প্রথম হ্যাটট্রিক নয়। গেল বছর উয়েফা চ্যাম্পিয়নস লিগে তুরিনের বুড়িদের হয়ে প্রথম হ্যাটট্রিকের স্বাদ পান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। সবমিলিয়ে পেশাদার ক্যারিয়ারে এটা রোনালদোর ৫৬তম হ্যাটট্রিক। ২০০৮ সাল থেকে এ পর্যন্ত লিগে সর্বোচ্চ ৩৬টি হ্যাটট্রিক হলো তার। লিওনেল মেসির হ্যাটট্রিক আছে ৩৪টি। লুইস সুয়ারেজের ১৬টি।

এদিন আরও একটা রেকর্ড হয়েছে রোনালদোর। ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে টানা ১৮ বছর ধরে গোল করে চলেছেন পর্তুগিজ সুপারস্টার।

About The Author

Number of Entries : 162

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top