নির্বাচনের মাঠে থাকার আহ্বান, বিএনপিকে নাসিম , নিজস্ব প্রতিবেদক , নতুন খবর Reviewed by Momizat on . আসন্ন দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপিকে মাঠ ছেড়ে না পালিয়ে শেষ পর্যন্ত মাঠে থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্ আসন্ন দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপিকে মাঠ ছেড়ে না পালিয়ে শেষ পর্যন্ত মাঠে থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্ Rating: 0
You Are Here: Home » জাতীয় » নির্বাচনের মাঠে থাকার আহ্বান, বিএনপিকে নাসিম , নিজস্ব প্রতিবেদক , নতুন খবর

নির্বাচনের মাঠে থাকার আহ্বান, বিএনপিকে নাসিম , নিজস্ব প্রতিবেদক , নতুন খবর

নির্বাচনের মাঠে থাকার  আহ্বান, বিএনপিকে নাসিম  , নিজস্ব প্রতিবেদক , নতুন খবর

আসন্ন দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপিকে মাঠ ছেড়ে না পালিয়ে শেষ পর্যন্ত মাঠে থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ‘বিএনপির অভ্যাস নির্বাচনের মাঝ পথ থেকে পালিয়ে যাওয়া। তাই বিএনপির প্রতি আহ্বান জানাবো সিটি নির্বাচনে মাঠ ছেড়ে পালাবেন না, শেষ পর্যন্ত আমাদের সাথে মাঠে থাকবেন।’ রোববার বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠকে এ কথা বলেন মোহাম্মদ নাসিম ।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে সভায় আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুলী মায়া বীর বিক্রম, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদের) সভাপতি হাসানুল হক ইনু, তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, বাসদের আহবায়ক রেজাউর রশিদ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

দলীয় প্রতীকে নির্বাচন হলেও জনপ্রতিনিধিরা ভোট চাইতে পারবে না নির্বাচন কমিশনের এমন বিধি-নিষেধের সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচন কমিশন থেকে বলা হয়েছে সংসদ সদস্যরা সিটি নির্বাচনে প্রচার প্রচারনায় অংশ নিতে পারবেন না এটা অত্যন্ত দু:খজনক। আমরা নির্বাচিত সংসদ সদস্য, জনগণের প্রতিনিধি। সেখানে আমরা কেন ভোট চাইতে পাবরো না। এটা কোন যুক্তিই হতে পারে না।

তিনি বলেন, সাবেক এমপিরা প্রচার চালাতে পারবে, কিন্তু বর্তমান এমপিরা পারবে না। এটা লেভেল প্লেয়িং ফিল্ড হলো কিভাবে? যেখানে দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে, সেখানে দলের এমপিরা কেন দলীয় প্রার্থীর পক্ষে ভোট চাইতে পারবে না?
তিনি আরও বলেন, বিএনপির সিনিয়ির নেতারা নির্বাচনের প্রচারে নামতে পারবে আমরা আমাদের প্রার্থীর পক্ষে মাঠে নামতে পারবো না। তারপরও যেহেতু নির্বাচন কমিশনের আইন আছে আমরা সেটা মেনেই চলছি।

কেন্দ্রীয় ১৪ দলের নেতাদ্বয় দিলীপ বড়ুয়া ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার নেতৃত্বে সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করবেন বলেও জানান নাসিম।

এছাড়াও কেন্দ্রীয় ১৪ দলের সভায় ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর সমর্থনে কয়েকটি জায়গায় জনসভা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

নতুন খবর/ আমিন

About The Author

Number of Entries : 162

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top