বাংলাদেশ দলকে নিরাপত্তা দেওয়ার জন্য ১০ হাজার পুলিশ মোতায়েন, পিসিবি, ক্রীড়া ডেস্ক , নতুন খবর Reviewed by Momizat on . পাকিস্তান সফরে বাংলাদেশ দলের খেলোয়াদের নিরাপত্তা দেবেন পাকিস্তানী সেনাবাহিনীর কমান্ডোরা। থাকবে পুলিশ বাহিনী ও আধা সামরিক বাহিনীর কর্মকর্তারাও । তিন মাসে তিনবার পাকিস্তান সফরে বাংলাদেশ দলের খেলোয়াদের নিরাপত্তা দেবেন পাকিস্তানী সেনাবাহিনীর কমান্ডোরা। থাকবে পুলিশ বাহিনী ও আধা সামরিক বাহিনীর কর্মকর্তারাও । তিন মাসে তিনবার Rating: 0
You Are Here: Home » ক্রিকেট » বাংলাদেশ দলকে নিরাপত্তা দেওয়ার জন্য ১০ হাজার পুলিশ মোতায়েন, পিসিবি, ক্রীড়া ডেস্ক , নতুন খবর

বাংলাদেশ দলকে নিরাপত্তা দেওয়ার জন্য ১০ হাজার পুলিশ মোতায়েন, পিসিবি, ক্রীড়া ডেস্ক , নতুন খবর

বাংলাদেশ দলকে নিরাপত্তা দেওয়ার জন্য  ১০ হাজার পুলিশ মোতায়েন, পিসিবি, ক্রীড়া ডেস্ক , নতুন খবর

পাকিস্তান সফরে বাংলাদেশ দলের খেলোয়াদের নিরাপত্তা দেবেন পাকিস্তানী সেনাবাহিনীর কমান্ডোরা। থাকবে পুলিশ বাহিনী ও আধা সামরিক বাহিনীর কর্মকর্তারাও ।

তিন মাসে তিনবার পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম দফায় চলতি মাসে ২৪,২৫ ও ২৭ তারিখ লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। দ্বিতীয় দফায় রাওয়ালপিন্ডিতে ফেব্রুয়ারিতে খেলবে একটি টেস্ট। আপাতত এ দুই সফরে বাংলাদেশ দলের নিরাপত্তা নিয়ে আলোচনা করতে শনিবার বৈঠকে বসেছিল আইন-শৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটি। পাঞ্জাবের আইন ও সংসদ বিষয়ক মন্ত্রী ছিলেন এটির আহ্বায়ক।

দ্য নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে, এ সভায় বাংলাদেশ দলের জন্য একটি বিশেষ নিরাপত্তা পরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশ দলের হোটেল এবং মাঠে যাওয়ার পথে দুটি জায়গায় নিরাপত্তার ঘেরাটোপে থাকবেন ক্রিকেটাররা। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। এ শহরে বাংলাদেশ দলকে নিরাপত্তা দিতে মোতায়েন করা হবে ১০ হাজার পুলিশ। কোনো সমস্যা হলে দ্রুতগতিতে ব্যবস্থা নেওয়ার জন্য তৈরি থাকবেন ১৯ জন বিশেষ কর্মকর্তা, সামরিক কমান্ডো এবং রেঞ্জার্স। রাওয়ালপিন্ডি টেস্টের জন্য নিরাপত্তা দেবেন সামরিক ব্যাটালিয়ন, রেঞ্জার্স উইং এবং ৪ হাজারের বেশি পুলিশ সদস্য।

এ ছাড়াও ক্লোজ সার্কিট ক্যামেরা এবং স্টেডিয়ামের ভেতর-বাইরে যাওয়ার পথে পূর্ণ মাত্রায় তল্লাশি চালানো হবে। আহ্বায়ক রাজা বাসরাত বৈঠকে বলেন, নিরাপত্তা পরিকল্পনা কোনোরকম খুঁত ছাড়া সময়মতো প্রয়োগ করতে হবে বাংলাদেশ দলের জন্য। প্রস্তাবিত এ নিরাপত্তা পরিকল্পনায় সাধারণ জনগণের যেন ভোগান্তি না হয় সে ব্যাপারেও লক্ষ্য রাখার কথা বলেছেন তিনি। ইসলামাবাদ পুলিশের সঙ্গে রাওয়ালপিন্ডি পুলিশকে সমন্বয় করে কাজ করতে বলেছেন তিনি।

লাহোরে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট গড়াবে ৭ থেকে ১১ ফেব্রুয়ারি। এরপর ৩ এপ্রিল করাচিতে গড়াবে একটি ওয়ানডে এবং ৫-৯ এপ্রিল দ্বিতীয় টেস্ট খেলবে বাংলাদেশ দল।

About The Author

Number of Entries : 383

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top