বিশেষ বিমানে আজ রাতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল, স্পোর্টস ডেস্ক : নতুন খবর Reviewed by Momizat on . পাকিস্তান সফর নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শুরু থেকেই নিরাপত্তা জনিত কারণে অনীহা প্রকাশ করে আসছিল । তবে শেষ পর্যন্ত সরকারের অনুমতির পর পাকিস্তান সফরে যা পাকিস্তান সফর নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শুরু থেকেই নিরাপত্তা জনিত কারণে অনীহা প্রকাশ করে আসছিল । তবে শেষ পর্যন্ত সরকারের অনুমতির পর পাকিস্তান সফরে যা Rating: 0
You Are Here: Home » ক্রিকেট » বিশেষ বিমানে আজ রাতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল, স্পোর্টস ডেস্ক : নতুন খবর

বিশেষ বিমানে আজ রাতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল, স্পোর্টস ডেস্ক : নতুন খবর

বিশেষ বিমানে আজ রাতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল, স্পোর্টস ডেস্ক : নতুন খবর

পাকিস্তান সফর নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শুরু থেকেই নিরাপত্তা জনিত কারণে অনীহা প্রকাশ করে আসছিল । তবে শেষ পর্যন্ত সরকারের অনুমতির পর পাকিস্তান সফরে যাওয়ার ব্যাপারে সম্মতি জানায় বিসিবি। তিন ধাপে পাকিস্তান সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে তামিম, মাহমুদউল্লাহরা।আট বছর আগে ২০১২ সালে তৎকালীন বোর্ড সভাপতি আ হ ম মোস্তফা কামালের প্রতিশ্রুতি মোতাবেক, কথা উঠেছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পাকিস্তান সফরের ব্যাপারে। সেবার বোর্ডের এমন সিদ্ধান্তের প্রতিবাদে তুমুল আন্দোলন করেছিলেন দেশের ক্রিকেট ভক্তরা।

শেষ পর্যন্ত ২০১২ সালে আর পাকিস্তানে যাওয়া বাংলাদেশের ক্রিকেটারদের। তবে আট বছরের ব্যবধানে বদলে গেছে অনেক কিছুই। মোস্তফা কামালের পরিবর্তে বোর্ড সভাপতি হয়েছেন নাজমুল হাসান পাপন। আর তার অধীনে ৪ মাসের ব্যবধানে তিনবার পাকিস্তান যাবে বাংলাদেশ ক্রিকেট দল।

আজ এই তিন সফরের প্রথমটি শুরু হচ্ছে । যেহেতু এখন ঢাকা থেকে সরাসরি পাকিস্তানে যাওয়া সম্ভব নয়। তাই বাংলাদেশ সময় রাত ৮টায় বাংলাদেশ বিমানের বিশেষ ভাড়া করা চাটার্ড ফ্লাইটে পাকিস্তানের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ ক্রিকেট দল।

প্রায় সাড়ে তিন ঘণ্টার যাত্রার পর রাত সাড়ে ১১টা নাগাদ টি-টোয়েন্টি সিরিজের আয়োজক শহর লাহোর পৌঁছাবেন মাহমুদউল্লাহ রিয়াদ-তামিম ইকবালরা। পরে আগামী ২৪ জানুয়ারি সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

পরের দুই ম্যাচ হবে ২৫ ও ২৭ তারিখ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টাইগারদের নিরাপত্তার জন্য লাহোরে মোতায়েন থাকবে ১০ হাজার পুলিশ, ১৭ এসপি, ৪৮ ডিএসপি, ১৩৪ ইনসপেক্টর এবং ৫৯২ জন অধস্তন নিরাপত্তাকর্মী।

যদিও পেস বোলিং কোচ হিসেবে দলের সঙ্গে যাচ্ছেন সাবেক লঙ্কান পেসার ও কোচ চম্পকা রামানায়েকে (বর্তমানে বাংলাদেশের এইপি ইউনিটের কোচ)। তবে আগে থেকেই শোনা যাচ্ছিল, পাকিস্তান সফরে দলের সঙ্গে যোগ দিতে পারেন ওটিস গিবসনও। এ ব্যাপারে নিশ্চিত করেছে বিসিবিও। বাংলাদেশের এ নতুন পেস বোলিং কোচ পাকিস্তান সফরের টি-টোয়েন্টি সিরিজ থেকেই কাজ শুরু করবেন দলের সঙ্গে।

পাকিস্তান সফরে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড
মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নাজমুল হাসান শান্ত, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান, আমিনুল বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, রুবেল হোসেন, আল-আমিন হোসেন ও হাসান মাহমুদ।

নতুন খবন/ আপন

About The Author

Number of Entries : 382

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top