সিটি নির্বাচনের তথ্য কূটনীতিকদের জানিয়ে দিলেন তাবিথ ও ইশরাক , নিজস্ব প্রতিবেদক, নতুন খবর Reviewed by Momizat on . সদ্য সমাপ্ত হয়ে যাওয়া ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ‘ইভিএমে ভোট কারচুপির’ চিত্র কূটনীতিকদের কাছে তুলে ধরেছেন ধানের শীষের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল সদ্য সমাপ্ত হয়ে যাওয়া ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ‘ইভিএমে ভোট কারচুপির’ চিত্র কূটনীতিকদের কাছে তুলে ধরেছেন ধানের শীষের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল Rating: 0
You Are Here: Home » রাজনীতি » সিটি নির্বাচনের তথ্য কূটনীতিকদের জানিয়ে দিলেন তাবিথ ও ইশরাক , নিজস্ব প্রতিবেদক, নতুন খবর

সিটি নির্বাচনের তথ্য কূটনীতিকদের জানিয়ে দিলেন তাবিথ ও ইশরাক , নিজস্ব প্রতিবেদক, নতুন খবর

সিটি নির্বাচনের তথ্য কূটনীতিকদের জানিয়ে দিলেন তাবিথ ও ইশরাক , নিজস্ব প্রতিবেদক, নতুন খবর

সদ্য সমাপ্ত হয়ে যাওয়া ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ‘ইভিএমে ভোট কারচুপির’ চিত্র কূটনীতিকদের কাছে তুলে ধরেছেন ধানের শীষের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও প্রকৌশলী ইশরাক হোসেন।গতকাল রবিবার (৯ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় গুলশানের লেকশোর হোটেলে বিএনপির এই দুই মেয়র প্রার্থী কূটনীতিকদের এই ব্রিফিং করেন।

রুদ্ধদ্বার এই বৈঠকে উপস্থিত ছিলেন- অস্ট্রেলিয়া, রাশিয়া, ডেনমার্ক, নরওয়ের রাষ্ট্রদূতসহ জার্মানি, তুরস্ক, ভারত, ইউরোপীয় ইউনিয়ন নিয়ে মোট ১৩টি দেশের কূটনীতিকরা।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, কেন্দ্রীয় নেতা ইসমাইল জবিউল্লাহ, শামসুর রহমান শিমুল বিশ্বাস, শ্যামা ওবায়েদ, আসাদুজ্জামান, জহিরউদ্দিন স্বপন, জেবা খান, মীর হেলাল, ফারহানা মুন্নী প্রমুখ।

বৈঠকে কূটনীতিকদের সামনে দুই সিটি নির্বাচনে ভোটারদের কেন্দ্রে যেতে বাধা, ইভিএমে কারচুপি, কেন্দ্র দখল, সাংবাদিকদের ওপর আক্রমণসহ নির্বাচনের সার্বিক চিত্র নিয়ে তথ্য উপাত্তসহ ভিডিও তথ্যচিত্র উপস্থাপন করা হয়।

রুদ্ধদ্বার বৈঠকের পর অপেক্ষামাণ সাংবাদিকদের ঢাকা দক্ষিণের বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী ইশরাক হোসেন কথা বললেও তাবিথ আউয়াল কথা বলতে অপারগতা প্রকাশ করেন। বৈঠকে অংশ নেওয়া বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতারাও গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলতে রাজি হননি।

কূটনীতিকদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক সম্পর্কে জানতে চাইলে ইশরাক বলেন, এখানে দলের ফরেন অ্যাফেয়ার্স কমিটির পক্ষ থেকে একটা প্রেজেন্টেশন দেওয়া হয়েছে, কী কী ঘটনা ইলেকশনের দিন ঘটেছে। এর আগে আমরা গত ৫ জানুয়ারি আপনাদের (গণমাধ্যম) সামনে যেটা বলেছি, সেটাই আর কী আমাদের যারা বিভিন্ন মিশনের আছেন তারা জানতে চেয়েছিলেন ফরেন অ্যাফেয়ার্স কমিটির কাছ থেকে। সেটার প্রেজেন্টেশন আজকে আমরা করেছি।

ধানের শীষের এই মেয়র পদপ্রার্থীরা বলেন, কারচুপির নির্বাচন, জালিয়াতির ভোট- এসব বিষয় বৈঠকে তুলে ধরা হয়েছে। তারা তো আমাদের উন্নয়ন সহযোগী দেশ, তারা জানতে চেয়েছেন ইলেক্টোরাল প্রসেসটা কীভাবে সংঘটিত হচ্ছে। তারা আমাদের এখানে বিভিন্ন সময়ে ডেমোক্রেসির ওপর প্রশিক্ষণ দিয়ে থাকেন, তাদের একটা আগ্রহ থাকে যে, এত বড় নির্বাচন হয়ে গেল- সেটা কীভাবে হলো? সেগুলোর বিষয়ে আমরা তাদের প্রেজেন্টেশন দিয়েছি।

চলতি মাসের ১ তারিখে অনুষ্ঠিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে উত্তরে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম এবং দক্ষিণে ফজলে নূর তাপস নির্বাচিত হয়েছেন। এবারই সর্বপ্রথম কোনো নির্বাচনে সম্পন্ন ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

নতুন খবর/ আমিন

About The Author

Number of Entries : 414

Leave a Comment

মুক্তগাছা ভবন, বাড়ি নং -১৩, ব্লক -বি, প্রধান সড়ক, নবোদয় হাউজিং, আদাবর, ঢাকা-১২০৭; সম্পাদক ও প্রকাশক; আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান বকুল ; জাতীয় দৈনিক আজকের নতুন খবর;

Scroll to top