সর্বশেষ জাতীয় রাজনীতি আন্তর্জাতিক সারাদেশ খেলা স্বাস্থ্য বাণিজ্য বিনোদন চাকরি ভিডিও অডিও

অগ্রিম টিকিটে ঘরমুখো মানুষের যাত্রা শুরু

ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিটে ঘরমুখো মানুষের যাত্রা শুরু হয়েছে। প্রথম ও দ্বিতীয় দিন তেমন ভিড় না থাকায় স্বাচ্ছন্দ্যেই বাড়ি ফিরেছে মানুষ। তবে সংশ্লিষ্টদের ধারণা, আরও দুএকদিন পরই বাড়তে পারে যাত্রীদের ভিড়।

বৃহস্পতিবার (৪ মার্চ) সরেজমিনে দেখা যায়, চট্টগ্রাম রেলস্টেশনে সকাল থেকে ১২টি আন্তঃনগর ট্রেন ছেড়ে গেছে। তবে অনেক ট্রেনেই অর্ধেক আসন ফাঁকা ছিল। সকাল থেকে প্রতিটি ট্রেন নির্দিষ্ট সময়ে চট্টগ্রাম ছেড়ে গেছে।

জানা গেছে, ১০ এপ্রিলকে ঈদের দিন ধরে বাংলাদেশ রেলওয়ে গত ২৪ মার্চ থেকে যাত্রীদের মাঝে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছিল। ঈদের আগে ৯ এপ্রিল পর্যন্ত প্রতিটি আন্তঃনগর ট্রেনের ঈদের অগ্রিম টিকিট বিক্রি করা হয়েছে। আগের ঈদগুলোতে ৫ দিনের টিকিট বিক্রি করলেও এবারই প্রথম ৭ দিনের টিকিট বিক্রি করছে রেলওয়ে।
সকাল সাড়ে ৮টায় চট্টগ্রাম রেল স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্মে বসেছিলেন ব্যবসায়ী ইমতিয়াজ উদ্দিন। তার সঙ্গে পরিবারের আরও ৫ সদস্য। তাদের গন্তব্য কুমিল্লার লাকসাম।

তিনি বলেন, ঈদে বাড়তি চাপ কমাতে পরিবারকে আগেই বাড়িতে পাঠিয়ে দিচ্ছি। শেষ সময়ে মানুষের অনেক গাদাগাদিতে যাত্রাই ভয়ংকর হয়ে পড়ে। অগ্রিম টিকেট দেওয়ায় রেলওয়েকে ধন্যবাদ জানাই।

একই কথা বলেন পঞ্চাষোর্ধ রাহেলা বেগম। তিনি যাবেন ঢাকার কমলাপুর। দুই হাতে শক্ত করে চেপে ধরেছেন ব্যাগ। আর কিছুক্ষণ পরপর চিৎকার করে ডাকছেন তার নাতি আফসানা শাওনকে।

রাহেলা বেগম বলেন, ছেলে চট্টগ্রামের একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করে। সে ঈদের ছুটি পাবে ১০ এপ্রিল থেকে। তখন বাড়িতে যাওয়া আর আগুনে ঝাঁপ দেওয়া একই কথা। এই জন্য আগে থেকেই টিকেট কাটা হয়। এখন রেলস্টেশনে তেমন মানুষ দেখা যাচ্ছে না। যে কারণে আতঙ্কেরও কিছু নাই। আমরা ছেলের বউ ও নাতি স্বাচ্ছন্দ্যে আমার সঙ্গে বাড়িতে যাচ্ছে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মনিরুজ্জামান কালবেলাকে বলেন, ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিটে ঘরমুখো যাত্রীদের যাত্রা শুরু হয়েছে বুধবার থেকে। তবে বুধ ও বৃহস্পতিবার যাত্রীদের তেমন ভীড় ছিল না। কিন্তু আগামী ২-৩ দিন পর প্রচণ্ড ভীড় বাড়ার সম্ভাবনা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক প্রকৌশলী সাইফুল ইসলাম। কালবেলাকে তিনি বলেন, ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিটে যাত্রা শুরু হয়েছে। রেলওয়ে পূর্বাঞ্চলে ১২টি আন্তঃনগর ট্রেনে প্রতিদিন ৭ হাজার ৭১৫ জন যাত্রী ঈদে বাড়ি ফিরতে পারবেন।

তিনি আরও বলেন, এবার স্পেশালসহ আন্তঃনগর ট্রেনে করে চট্টগ্রাম থেকে প্রতিদিন ১৪ থেকে ১৫ হাজার যাত্রী ঈদে বাড়ি যেতে পারবেন। ঈদুল ফিতর উপলক্ষে চট্টগ্রাম-কক্সবাজার রুটে ১ জোড়া স্পেশাল ট্রেন চলবে। ট্রেন দুটি ঈদের আগে ৮ ও ৯ এপ্রিল, ঈদের পরদিন থেকে তিনদিন চলবে। চট্টগ্রাম-চাঁদপুর রুটের চাঁদপুর ঈদ স্পেশাল (চারটি ট্রেন), চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে ময়মনসিংহ ঈদ স্পেশাল (দুটি ট্রেন), ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (দুটি ট্রেন) চলবে। এসব ট্রেন ৫ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত ও ঈদের পরের দিন থেকে পাঁচদিন পর্যন্ত চলবে।

সর্বশেষ

1

বাড়ল সয়াবিন তেলের দাম

2

শান্তর ডাকে কি ফিরবেন তামিম?

3

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষ : নিহত বেড়ে ১৩

4

কত মুক্তিপণে ছাড়া পেলেন ২৩ নাবিক?

5

ইসরায়েলকে বাঁচাতে চীনের হাতে-পায়ে ধরেছে যুক্তরাষ্ট্র

6

দেশে দুর্ভিক্ষ সম্প্রসারিত হচ্ছে : রিজভী

7

সীমান্তে আরেক শহরের পতন, বড় পরাজয়ের মুখে মিয়ানমারের জান্তা

8

কুকি-চিন নিয়ে বিএনপি ইস্যু খুঁজছে : ওবায়দুল কাদের

9

৭ মামলায় নাম নেই কেএনএফ সদস্যদের

10

মসজিদে নববীতে নামাজ আদায় করলেন ২ কোটির বেশি মুসল্লি

11

রাজশাহীতে প্লাস্টিকের গোডাউনে আগুন

12

যেভাবে মুসলিম স্বামীর পাশে দাঁড়ালেন খ্রিষ্টান স্ত্রী

13

সেচের ১ হাজার টাকার জন্য জমিতেই কৃষককে হত্যা

14

পাহাড় কাটার খবরে অভিযান, বন কর্মকর্তাকে হত্যা

15

১৫ এপ্রিলের ট্রেনের ফিরতি টিকিট পাওয়া যাচ্ছে আজ

16

কঠোর নজরদারির মধ্যেও বিনা টিকিটে ট্রেনে উঠছেন যাত্রীরা

17

উত্তপ্ত পরিস্থিতি, বান্দরবান যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

18

আমরা পদে পদে বাধাপ্রাপ্ত হচ্ছি : ড. ইউনূস

19

ঈদযাত্রায় মোটরসাইকেল চলবে কি না জানাল বিআরটিএ

20

বন ও পাহাড় রক্ষায় রাজধানীতে নাগরিক সমাবেশ অনুষ্ঠিত

সম্পাদক ও প্রকাশক মোঃ সাদিকুর রহমান বকুল

খ-২০৬ -১ মেরুল বাড্ডা ঢাকা ১২১২
ফোন : অফিস যোগাযোগ, ০১৭৯৬৩০৪০৩৮ ।
ফ্যাক্স : +৮৮ ০২ ৫৫১৬১000, । ই-মেইল: info@notunkhobor.com
বিজ্ঞাপন বিভাগ: ফোন: ০১৭৯৬৩০৪০৩৮, । ই-মেইল: advertise@notunkhobor.com
সার্কুলেশন : ফোন: ।

| নিউজলেটার

নতুন খবর থেকে প্রতিদিন মেইলে আপডেট পেতে সাবস্ক্রাইব করুন।